ঢাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা চলবে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দেশে চলমান করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতির মুখে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। ছুটি বাড়লেও সশরীরে ব্যবহারিক ক্লাস ও পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও ঢাবির প্রশাসনিক কার্যক্রমও ৩টা পর্যন্ত চলছে। প্রয়োজনে সেটাও বাড়ানোর প্রস্তুতি নেয়া হচ্ছে। এছাড়া ল্যাব, ব্যবহারিক ক্লাস এবং যে বিষয়ে অনলাইনের চেয়ে সশরীরে শিক্ষায় শিক্ষার্থীদের সহায়তা হয় সেসব ছোট ছোট ক্লাসও সশরীরে হবে।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীকে গেস্টরুমে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, জাতীয় সিদ্ধান্তের সাথে মিল রেখে আমাদের ক্লাস বন্ধ আছে। তবে সেশনজট ও শিক্ষাকার্যক্রম সচল রাখতে ক্লাস সীমিত পরিসরে কিছু বিষয়ের সশরীরে ক্লাস, পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নিতে পারবে বিভাগগুলো। আবাসিক হল যেভাবে চলছে, স্বাস্থ্যবিধি মেনে সেভাবে চলবে।

এর আগে গত ২১ জানুয়ারি জাতীয় সিদ্ধান্তের আলোকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে বলে জানিয়েছিল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক তৃতীয় শ্রেণির কর্মচারী, ইউপি সচিব কর্মকর্তা

করোনা পরিস্থিতির উর্ধ্বগতি ঠেকাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের বুস্টার ডোজ প্রদানে অগ্রাধিকার চেয়েছে ঢাবি কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতি ঠেকাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের বুস্টার ডোজ প্রদানে অগ্রাধিকার চেয়েছে ঢাবি কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ