হলের ডাইনিংয়ের খাবার মান যাচাই করতে নিয়মিত খাবেন রাবি শিক্ষকরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়   © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোর ডাইনিং এর খাবারের মান বাড়াতে নানা উদ্যোগ নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রভোস্ট কাউন্সিলের সভায় বিভিন্ন উদ্যোগের বিষয়ে সিদ্ধান্ত হয়।

সভা শেষে প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট ড. রওশন জাহিদ জানান, সভায় প্রতিটি হলের ডাইনিংয়ে একটা করে মেন্যু কার্ড রাখার সিদ্ধান্ত হয়, যেখানে হল সুপারভাইজারের স্বাক্ষর থাকবে। সেইসাথে হল সুপার, হাউস টিউটর, কিংবা প্রাধ্যক্ষ প্রতিদিন হলের ডাইনিংয়ে গিয়ে খাবার খেয়ে দেখবেন।

আরও পড়ুন: এইচএসসির ফল ৭ ফেব্রুয়ারির পর

প্রভোস্ট কাউন্সিলের সভায় ১৭ টি হলের প্রভোস্ট ছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান উল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক ও ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক তারেক নূর।

সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান উল ইসলাম বলেন, কোন হলে কী সমস্যা আছে, তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাতে হবে। প্রশাসন সমস্যা সমাধান করবে।

বর্তমান বাজারমূল্য অমুযায়ী হলের মিল চার্জ বাড়ানো যায় কিনা অথবা না বাড়িয়ে উন্নতি করা যায় কিনা, তার আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি।

এর আগে সভার শুরুতে প্রভোস্ট কাউন্সিলের পক্ষ থেকে মাহমুদ হাবিব হিমেলের মৃত্যুর ঘটনায় শোক জানানো হয়। এরপর এই ঘটনায় দ্রুততম সময়ে শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত গ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সশরীরে ক্লাস বন্ধের সময়সীমা আরও ১৫ দিন বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ০৩ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সশরীর শ্রেণিকক্ষে পাঠদান ৭ থেকে ২১ ফ্রেরুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে।


সর্বশেষ সংবাদ