চবি পরিবেশ সংসদের নেতৃত্বে শহিদ ও সাদমান 

শহিদ ও সাদমান 
শহিদ ও সাদমান   © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিবেশবাদী সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদের (চবিপস)  প্রথম কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৪ গঠিত হয়েছে। 

সোমবার (৩০ অক্টোবর) সংগঠনের উপদেষ্টা ও প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল ওয়াহেদ চৌধুরী (পিলু) স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন  যথাক্রমে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মুহাম্মদ শহিদুল ইসলাম ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের মোহাম্মদ সাদমান সাকিব। তারা দুজনই ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সভাপতি মুহাম্মদ শহিদুল ইসলাম জানান, প্রাকৃতিক সৌন্দর্যের আধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পরিবেশ অক্ষুন্ন রাখতে জনকয়েক পরিবেশকর্মী ও সচেতন শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিবেশ সংসদ প্রতিষ্ঠা করি। ইতোমধ্যে আমরা ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি কার্যক্রম বাস্তবায়ন করি এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দারুণ সাড়া পাচ্ছি। আশা রাখি, ভবিষ্যতেও প্রাণ ও প্রকৃতি রক্ষার্থে সবাইকে সাথে পাব। 

সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদমান সাকিব বলেন, সচেতনতা ও ইচ্ছাশক্তির অভাবে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আমাদের চবি ক্যাম্পাসে নানাভাবে দূষণ বেড়ে চলছে। দূষণ প্রতিরোধে এক হয়ে কাজ করার অঙ্গিকার নিয়েই আমাদের এই যাত্রা। সুস্থ পরিবেশ নিশ্চিত, সদস্যদের আত্মোন্নয়ন ও পরিবেশ রক্ষায় গবেষণা - প্রাথমিকভাবে এই লক্ষ্যগুলো নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি।
 
উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদ (চবিপস) চলতি বছরের ১৪ জানুয়ারি প্রতিষ্ঠা হয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষার্থে কাজ করে আসছে এবং অবদানস্বরুপ ইতোমধ্যে পরিবেশ সম্মাননা অর্জন করেছে।


সর্বশেষ সংবাদ