রাবির সংঘর্ষের সময় আগ্নেয়াস্ত্র ব্যবহার করেনি পুলিশ: আরএমপি কমিশনার

সাংবাদিকদের সাথে কথা বলছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আনিছুর রহমান।
সাংবাদিকদের সাথে কথা বলছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আনিছুর রহমান।  © টিডিসি ফটো

স্থানীয়দের সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষে পুলিশ কোনো আগ্নেয়াস্ত্র ব্যবহার করেনি বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আনিছুর রহমান।

সোমবার (১৩ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। তিনি বলেন, 'সহিংসতার সময় আমরা কোনো ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহার করিনি, এমনকি গ্যাস ক্যানিস্টার ব্যবহারের সময়ও পুলিশ সংঘর্ষের মাঝখানে ছোড়ে, শিক্ষার্থীদের বিরুদ্ধে নয়।'

তিনি আরও বলেন, 'স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের সময় গুলি ও ইটপাটকেলে আহতের ঘটনা ঘটেছে।'

তবে, এর আগে শিক্ষার্থীরা পুলিশের গুলিবর্ষণের প্রতিবাদে রোববার বিক্ষোভ করেছেন। শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, পুলিশ ক্রাইসিস রেসপন্স টিমের সাদা গাড়ি থেকে গুলি চালায়।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ৫ এপ্রিল

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখনও থমথমে পরিবেশ বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা জানান, নতুনভাবে কোনো সংঘর্ষের ঘটনা না ঘটলেও আতংকে রয়েছেন মেসে বসবাসরত শিক্ষার্থীরা। 

উল্লেখ্য, শনিবার (১১ মার্চ) স্থানীয়দের সাথে সংঘর্ষ হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের। এ ঘটনায় রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বাদী হয়ে নগরের মতিহার থানায় একটি মামলা করেছেন। মামলায় বিনোদপুর এলাকার ৪০০ থেকে ৫০০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। 

ইতোমধ্যে এ ঘটনায় মো. তসলিম আলী ওরফে পিটার (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি নগরের খোঁজাপুর এলাকার বাসিন্দা। তিনি একটি বাসের কাউন্টারের চেইনমাস্টার। গ্রেপ্তার তসলিম প্রথমে শিক্ষার্থীদের আঘাত করেন বলে পুলিশ জানিয়েছে।


সর্বশেষ সংবাদ