ঢাবির ৫৩তম সমাবর্তন

ক্যাম্পাস লাইফ মিস করায় বান্ধবীদের নিয়ে মেয়ের সমাবর্তনে এসেছি

ক্যাম্পাস লাইফ মিস করায় বান্ধবীদের নিয়ে মেয়ের সমাবর্তনে এসেছি
ক্যাম্পাস লাইফ মিস করায় বান্ধবীদের নিয়ে মেয়ের সমাবর্তনে এসেছি  © টিডিসি ফটো

৩৩ বছর আগে যাদের পদচারণায় মুখরিত ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তারা আজ প্রাক্তন। সে সময় নিজের সমাবর্তন অংশগ্রহণ করা না হলেও গোল্ড মেডেলিস্ট মেয়ের সমাবর্তন অনুষ্ঠানে আসতে পেরে উচ্ছ্বসিত বিলকিস রানু ।

অন্যান্য শিক্ষার্থীদের অভিভাবকদের মতই বিলকিস রানু এসেছেন মেয়ের সমাবর্তন অনুষ্ঠানে। কিন্তু তার উচ্ছাসটা অন্য সবার চেয়ে আলাদা। অর্থনীতি বিভাগ থেকে এবার গোল্ড মেডেলের জন্য মনোনীত আফ্রিদা জিননুরাইন উর্বি তার মেয়ে। তিনি যখন বিশ্ববিদ্যালয় থেকে বের হন তখন সমাবর্তন না হলেও মেয়ে ২টি সমাবর্তন পেয়েছেন এবং মা হিসাবে ২টি সমাবর্তনে আসেন তিনি।

আরও পড়ুন: কিছু উপাচার্যের দায়িত্ব পরিবারের লোকদের চাকরি দেয়া: রাষ্ট্রপতি

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ৩৩ বছর আগে তাদের দূরন্তপনায় মুখরিত ছিল  ক্যাম্পাসটা। তখন তারা ৪ বান্ধবী মিলে ঢাকা গেটের সামনে দাড়িয়ে ছবি তোলেন এবং আজও সে ৪ জন সেই ঢাকা গেটের সামনে দাড়িয়ে ছবি তুলছেন। 

তিনি আরও বলেন, তাদের সময়ে এত কোলাহল ছিল না ক্যাম্পাসে, মেট্রোরেল ছিল না। এগুলো ক্যাম্পাসের সৌন্দর্য কিছুটা কমিয়েছে বলে তিনি মনে করেন।

ক্যাম্পাসকে এখন মিস করেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্যাম্পাসকে মিস করেন বলে আজ ছুটে এসেছেন তিনি। দিনটিকে আনন্দঘন করতে পুরাতন বান্ধবীদেরও এনেছেন তিনি।


সর্বশেষ সংবাদ