সেন্টমার্টিনে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

সেন্টমার্টিন
সেন্টমার্টিন  © ফাইল ছবি

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে টেকনাফের সেন্টমার্টিনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ শনিবার (২৫ ডিসেম্বর) ও কাল রবিবার (২৬ ডিসেম্বর) পর্যটক প্রবেশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ইউনিয়ন পরিষদের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে বহিরাগতদের উপস্থিতি বন্ধ রাখতে এ দুই দিন সেন্টমার্টিনের সঙ্গে চলাচলকারী তিনটি নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন:পুলিশ ট্রেনিংয়ে ডাক পেলেন ভূমিহীন মিম 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী গণমাধ্যমকে জানান, আজ শনিবার (২৫ ডিসেম্বর) দ্বীপ থেকে সব পর্যটককে সরিয়ে নেওয়া হবে।

ইউএনও বলেন, ইউপি নির্বাচন থাকায় নৌপথে টেকনাফ-সেন্টমার্টিন, কক্সবাজার-সেন্টমার্টিন ও চট্টগ্রাম-সেন্টমার্টিনের জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। যেসব পর্যটক সেন্টমার্টিন ছিলেন, তাদের অধিকাংশ শুক্রবার দ্বীপ ত্যাগ করেছেন। বাকিরা শনিবার দুপুরের মধ্যে দ্বীপ ছেড়ে যাবেন।

তিনি আরও বলেন, আগামী ২৭ ডিসেম্বর থেকে পুনরায় তিনটি নৌপথে আবার স্বাভাবিক নিয়মে জাহাজ চলাচল করবে।

আরও পড়ুন: অ্যামাজনে চাকরি পেলেন জাবি শিক্ষার্থী মিলন

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সেন্টমার্টিন ইউপির রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, এ ইউপিতে চেয়ারম্যান পদে মুজিবুর রহমান (নৌকা), বর্তমান চেয়ারম্যান নুর আহমেদ (মোটরসাইকেল), আবদুর রহমান (চশমা), জাহিদ হোসেন (আনারস) ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ (টেলিফোন) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। পুরো ইউনিয়নের নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ইউপিতে মোট ৩ হাজার ৩৬৫ জন ভোটার রয়েছেন।


সর্বশেষ সংবাদ