আহত শিক্ষার্থীদের খোঁজ নিতে হাসপাতালে তিতুমীর কলেজ প্রশাসন

হাসপাতালে তিতুমীর কলেজ প্রশাসন
হাসপাতালে তিতুমীর কলেজ প্রশাসন  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থীদের খোঁজ নিতে ঢাকার বিভিন্ন হাসপাতালে গিয়েছে তিতুমীর কলেজ প্রশাসন। কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিনের নির্দেশনায় শিক্ষকদের একটি প্রতিনিধি দল এই কার্যক্রমে অংশ নেন।

সোমবার (১৯ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক), পঙ্গু হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতালে আহতদের সঙ্গে সাক্ষাৎ করতে যান তারা।

প্রতিনিধি দলে কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক কাজী ফয়জুর রহমান, অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান, অধ্যাপক সালেকা মাহমুদ এবং অধ্যাপক শিপ্রা রানী মণ্ডলসহ বেশ কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। তারা আহত শিক্ষার্থীদের সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

আর্থিক অনুদান দিতে গিয়ে উপস্থিত শিক্ষক প্রতিনিধিরা আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা সকলের দোয়া এবং সহযোগিতা কামনা করেন। একইদিন সকালে, ছাত্র আন্দোলনে নিহত তিতুমীর কলেজের শিক্ষার্থী শহীদ মো. মামুন মিয়ার স্মরণে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শোকসভা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন বলেন, কোটা আন্দোলনে, বিশেষ করে ১৯ জুলাইয়ের ঘটনায়, অনেক শিক্ষার্থী আহত হয়। আমরা তাৎক্ষণিকভাবে এই তথ্য জানতে পারিনি। পরবর্তীতে বিভিন্ন সূত্র থেকে খবর পেয়ে আমি নিজে হাসপাতালে গিয়ে আহত শিক্ষার্থীদের খোঁজখবর নিয়েছি। কলেজ থেকে তাদের চিকিৎসার জন্য কিছু অর্থ সংগ্রহ করা হয়েছে এবং এলামনাইসহ বিভিন্ন মাধ্যম থেকেও সহায়তা আসবে। এছাড়াও সরকার আহত শিক্ষার্থীদের সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছেন। আমাদের সাহায্য কার্যক্রম চলমান থাকবে।


সর্বশেষ সংবাদ