গণতন্ত্র এগিয়ে নিতে রাজনীতিতে মেধাবীদের অংশগ্রহণ বাড়াতে হবে

কুমিল্লায় তারুণ্যের মেলায় অতিথিদের সঙ্গে বিজয়ীরা
কুমিল্লায় তারুণ্যের মেলায় অতিথিদের সঙ্গে বিজয়ীরা  © টিডিসি ফটো

গণতন্ত্র এগিয়ে নিতে দেশের রাজনীতিতে তরুণ ও মেধাবীদের অংশগ্রহণ বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন কুমিল্লার জ্যেষ্ঠ রাজনীতিবিদরা। কুমিল্লায় অনুষ্ঠিত তারুণ্যের মেলা অনুষ্ঠানে এ কথা বলেন তারা। শনিবার  (২৩ ডিসেম্বর) কুমিল্লা নগরীর একটি হোটেলে 'আমিও জিততে চাই' প্রতিপাদ্য সামনে রেখে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

এতে কুমিল্লার প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সদস্য ছাড়াও অংশ নেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এতে সভাপতিত্ব করেন বদরুল হুদা জেনু। 

দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত মাল্টি-পার্টি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লার উদ্যোগে, ইউএসএআইডি'র অর্থায়নে 'স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ' প্রকল্পের আওতায় উন্নয়ন সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজনৈতিক দলগুলোর অভ্যন্তরীণ সক্ষমতা ও দক্ষতার উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। তারা এর আয়োজন করে।

আরো পড়ুন: বিইউপিতে এবার ইংরেজি মাধ্যম-ভোকেশনাল শিক্ষার্থীদের আবেদনে জটিলতা

তারুণ্যের মেলায় বিতর্ক, মঞ্চ নাটজ, কুইজ প্রতিযোগিতা ও ভিডিও বক্তব্যের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সচেতনতামূলক মঞ্চ নাটক পরিবেশন করে 'থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়'। পরে কুমিল্লা মেডিকেল কলেজের সঙ্গে কুবি ডিবেটিং সোসাইটির বিতর্ক অনুষ্ঠিত হয়। এতে চ্যাম্পিয়ন হয় কুবি ডিবেটিং সোসাইটি। পরে বিজয়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ