সিলেটে ছাত্রলীগের উপর ছাত্রদল-শিবিরের যৌথ হামলা

ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরের চিত্র
ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরের চিত্র  © সংগৃহীত

সিলেটে বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের পাশাপাশি দ্বিতীয় দিনে সিলেট বিভাগ জুড়ে যুবদলের ডাকা হরতাল চলছে। এর মধ্যে সিলেট নগরের বন্দরবাজারে এলাকায় ছাত্রদল, ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এতে এইচ আর মুহিবসহ ছাত্রলীগের একাধিক নেতাকর্মী আহত হয়েছেন। 

আজ বুধবার (১ নভেম্বর) বেলা সাড়ে এগারোটার দিকে এই সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে এগারোটার দিকে নগরের বন্দরবাজার এলাকার করিমউল্লাহ মার্কেটের পাশের গলি থেকে ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে বন্দরবাজার আসেন। এসময় তারা রাস্তায় পিকেটিং শুরু করেন। 

পরে পুলিশের একটি লেগুনা কোর্ট পয়েন্ট থেকে করিমউল্লাহ মার্কেটের সামনে এলে সেটিকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে ছাত্রদলের নেতাকর্মীরা। এরপর তারা ঘুরে ধোপাদিঘি পয়েন্টের দিকে যায়।

একই সময়ে লাল দিঘীরপারের গলি দিয়ে ছাত্র শিবিরের শতাধিক নেতাকর্মী বেরিয়ে আসেন। প্রায় একই সময়ে কোর্টপয়েন্ট থেকে বন্দরবাজারের দিকে মোটরসাইকেলে মিছিল করে আসছিল ছাত্রলীগের নেতাকর্মীরা।
এসময় ছাত্র শিবিরের নেতাকর্মীরা ছাত্রলীগের উপর হামলা চালায়। সংঘর্ষে যোগ দেয় ছাত্রদলও। 

ছাত্রলীগ নেতা এইচ আর মুহিব হামলায় আহত হয়েছেন। এছাড়া হামলায় ছাত্রলীগ নেতা সুজেল তালুকদারসহ আরো কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মী আহত হন। সংঘর্ষ চলাকালে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সংঘর্ষস্থলে যায়। এসময় সংগঠিত হয়ে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ মিলে হামলাকারীদের ধাওয়া করলে তারা লালদিঘী পার হয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসে।

এ বিষয়ে সিএমপির উপকমিশনার আজবাহার আলী শেখ গণমাধ্যমে জানিয়েছেন  , ‘পরিস্থিতি এখন শান্ত রয়েছে।’


সর্বশেষ সংবাদ