কৃষকের ১৬ শতক জমির ধান কেটে দিল ঢাবি ছাত্রলীগ

কৃষকের ১৬ শতক জমির ধান কেটে দিল ঢাবি ছাত্রলীগ
কৃষকের ১৬ শতক জমির ধান কেটে দিল ঢাবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

ঢাকার সাভার উপজেলার পাথালিয়া ইউনিয়নে কৃষক মো: আতাউর রহমানের ১৬ শতক জমির ধান কেটে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ। শনিবার (২৯ এপ্রিল) উপজেলার পাথালিয়া ইউনিয়নে ঢাবি জগন্নাথ হল শাখা ছাত্রলীগের উদ্যোগে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

চলমান কালবৈশাখী ও শিলাবৃষ্টির সংকটময় সময়ে কৃষকদের কপালে চিন্তার ভাঁজ পড়ে। ঠিক তেমনই সংকটে সাভারের কৃষক মো: আতাউর রহমান চিন্তিত ছিলেন তার জমিতে সদ্য পাকা ধান কাটা ও মাড়াই নিয়ে।

বিষয়টি জানতে পেরে প্রায় ১৬ শতক জমির (ব্রি-২৯) ধান কেটে এবং মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষকের জমির ধান কাটা কর্মসূচিতে নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিঠু চন্দ্র শীল, সাংগঠনিক সম্পাদক সুস্ময় দাস ও আইন অনুষদ ছাত্রলীগ সাধারণ সম্পাদক সুজয় বসু। এছাড়াও উপ-প্রচার সম্পাদক প্রনব কৃষ্ণ সাহা ও তপনসহ জগন্নাথ হলের শাখা ছাত্রলীগের কর্মীদের সঙ্গে নিয়ে কৃষক আতাউর রহমানের জমির পাকা ধান কেটে ও মাড়াই করে বাড়িতে পৌঁছে দেন।

ছাত্রলীগ নেতারা জানিয়েছেন, জমির ধান পেঁকে আছে, অথচ কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছিলেন না। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার নির্দেশ, কৃষক বাঁচলে বাঁচবে দেশ। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এর প্রত্যক্ষ তত্ত্বাবধান ও অনুপ্রেরণায় মানবিক দায়িত্ব থেকে তারা কৃষকের জমির ধান কাটেন এবং মাড়াই করেন।


সর্বশেষ সংবাদ