ভুল-বোঝাবুঝির অবসান, একসঙ্গে কাজ করছে ইডেন ছাত্রলীগ

লোগো
লোগো  © ফাইল ছবি

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের দুপক্ষের মধ্যে ভুল-বোঝাবুঝি থেকে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে সে ভুল-বোঝাবুঝির অবসান হয়েছে। এখন দুটি পক্ষ কলেজের সাধারণ শিক্ষার্থীদের জন্য একসঙ্গে কাজ করছেন। ভবিষ্যতেও আর এ ধরনের কোনো ভুল-বোঝাবুঝি হবে না বলে আশা প্রকাশ করেছে শাখা সংগঠনটি।

কলেজের আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের বিভিন্ন সমস্যা নিরসনে গত রবিবার (১২ ফেব্রুয়ারি) অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান শেষে এসব কথা জানান সংগঠনটির কলেজ শাখার সভাপতি তামান্না জেসমিন রিভা।

এর আগে গত ২৫ সেপ্টম্বর  কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে তাদের বিরোধী নেতাদের রেষারেষির জের ধরে দফায় দফায় ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সেদিন অন্তত ১০ জন আহত হয়েছেন। পরে এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মূলত এ ঘটনার শুরু শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসের গত ২২ সেপ্টেম্বর সংবাদ মাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকার নিয়ে। তিনি সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার বিরুদ্ধে বিরুদ্ধে ‘সিট বাণিজ্য, চাঁদাবাজি’সহ নানা অভিযোগ তোলেন।

আরও পড়ুন: সংবাদ সম্মেলনেই ইডেন কলেজ ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ

শাখা ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের তিনদিন পর অর্থাৎ ২৮ সেপ্টেম্বর সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক মোছা. রাজিয়া সুলতানাসহ আটজনের বিরুদ্ধে সহসভাপতি জান্নাতুল ফেরদৌসীকে রুম থেকে টেনেহিঁচড়ে বের করে নির্যাতনের অভিযোগ ওঠে। এ ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে থানায় মামলা করেন ভুক্তভোগী।

এদিকে, দফায় দফায় হামলা-মামলার মধ্যে শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। একইসঙ্গে কলেজ শাখা ছাত্রলীগের ১৬ জন নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এরপর শুরুতে ২৪ নভেম্বর ১৪ জন ও পরে চলতি বছরের ০৫ ফেব্রুয়ারি বাকি দুই জনের বহিষ্কারাদেশও তুলে নেওয়া হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা বলেন, ইডেন কলেজ ছাত্রলীগে যে ভুল বোঝাবুঝি হয়েছিল সেটির অবসান হয়েছে। আমরা এখন একসাথে কাজ করছি। আশা করছি, ভবিষ্যতেও আর এ ধরনের কোনো ভুল বোঝাবুঝি হবে না। আমরা সাধারণ শিক্ষার্থীদের জন্য একসঙ্গে কাজ করে যাবো।


সর্বশেষ সংবাদ