মেট্রোরেল নিয়ে অনেকেই বাঁধা দিয়েছেন: সৈকত 

ঢাবিতে ছাত্রলীগের শোভাযাত্রা
ঢাবিতে ছাত্রলীগের শোভাযাত্রা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেছেন, মেট্রোরেল নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী যখন স্বপ্ন দেখেন; তখন অনেকেই বাঁধা দিয়েছেন। অনেকেই ভেবেছেন মেট্রোরেল সফল হবে না, মেট্রোরেল সম্ভব নয় বাংলাদেশে। যেমনটা পদ্মাসেতু নিয়ে ভেবেছিল।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) স্বপ্নের মেট্রোরেল চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাত্রসমাজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে ছাত্রলীগের শোভাযাত্রা শেষে তিনি এমন মন্তব্য করেন। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সহযাত্রায় কাঁধে কাঁধ মিলিয়ে আমরা কাজ করে যাব। 

আরও পড়ুন: প্রেস রিলিজ কমিটি, পদ বাণিজ্য: বছরজুড়ে আলোচনায় জয়-লেখক

তিনি সমালোচকদের উদ্দেশ্য করে বলেন, যারা এসব কথা বলে তারা কখনো এদেশের উন্নয়ন ও মানুষের কথা ভাবেনি। বরং তারা এসব উন্নয়ন দেখে হিংসায় উন্নয়ন অগ্রযাত্রাকে প্রতিহত করার ষড়যন্ত্র করেছে। গতকাল ঢাকাবাসীর জন্য একটি ঐতিহাসিক দিন। ঢাকাবাসী তথা বাংলাদেশের মানুষ মেট্রোরেল প্রজন্মে ঢুকেছে। মেট্রোরেল আমাদের স্বপ্ন ছিল। আমরা কখনো ভাবিনি ঢাকা শহরে মেট্রোরেল চলবে।

সৈকত বলেন, আজকের শিক্ষার্থীদের উচ্ছ্বাস বলে দেয় এই উন্নয়ন অগ্রযাত্রায় মাননীয় প্রধানমন্ত্রী এদেশের মানুষের জন্য ভাবেন, এদেশের শিক্ষার্থীদের জন্য ভাবেন, আপামর শ্রমিকের কথা ভাবেন। আজকের আনন্দের দিনে কিছু মানুষের মনে দুঃখ আছে। তাদের ভাবনা-পদ্মাসেতু হলো, মেট্রোরেল হলো, সামনে আবার কী হয়। আমরা বিশ্বাস করি, যতদিন মাননীয় প্রধানমন্ত্রী হাতে যতদিন বাংলাদেশ থাকবে। বাংলাদেশ একেকটি উন্নয়নের মাইলফলক স্পর্শ করবে। 

আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এবং উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন। আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর মহানগর ও দক্ষিণ মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দরা। এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।


সর্বশেষ সংবাদ