নিজেদের কার্যালয়েই তালা দিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা

বগুড়া জেলা ছাত্রলীগের কার্যালয়ে ফের তালা, জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা
বগুড়া জেলা ছাত্রলীগের কার্যালয়ে ফের তালা, জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা  © সংগৃহীত

বগুড়া জেলা ছাত্রলীগের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিত অংশের নেতা-কর্মীরা। এর আগে তাঁরা বিজয় দিবসের কর্মসূচিতে ছাত্রলীগ কর্মী রিফাতকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। রবিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ছয়টার দিকে বিক্ষোভ মিছিল শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে জেলা ছাত্রলীগের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন তাঁরা।

এ সময় বিক্ষোভকারীরা বলেন, নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে ত্যাগী নেতা-কর্মীরা নেই। এ কারণে তাঁর ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে ছাত্রলীগের কর্মসূচিতে হামলা করতে আসেন। সভাপতি ও সম্পাদকের সঙ্গে সেখানে আসা রিফাত নামের এক কর্মী চাকু হাতে ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলেও তাঁকে এখনো গ্রেপ্তার করা হয়নি।

কাঙ্ক্ষিত পদ না পাওয়া অংশের নেতা ও জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাফুজার রহমান বলেন, নতুন কমিটির সভাপতি ও সম্পাদক দুজনই অযোগ্য। কমিটি ঘোষণার আগে সাধারণ সম্পাদক জেলার কোনো কর্মসূচিতে অংশ নেননি। দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় এ নেতার অডিও কল রেকর্ড ফাঁস হলেও কমিটি বাতিল হয়নি।

আরও পড়ুন: রেকর্ডবুক ওলট-পালট করে দিলেন লিওনেল মেসি

বিক্ষোভ মিছিলে জেলা ছাত্রলীগের সহসভাপতি তৌহিদুর রহমান, আহসান হাবিব, নূর মোহাম্মাদ, রাকিবুল হাসান, সিদ্ধার্থ কুমার সাহা, সহসাংগঠনিক সম্পাদক আল ইমরান ও মিনহাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বলেন, রবিবার সকালে কার্যালয়ে বসে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা শেষে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা দেখতে সন্ধ্যার আগে আমরা কার্যালয় থেকে চলে এসেছি। সন্ধ্যায় সেখানে কী হয়েছে, খোঁজ নেওয়া হয়নি। নতুন করে তালা ঝুলিয়ে দিলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ৩ ডিসেম্বর রাতে নতুন কমিটির সভাপতি সজীব সাহা এবং সাধারণ সম্পাদক আল-মাহিদুল জয়ের নেতৃত্বে ছাত্রলীগের নতুন কমিটির নেতা-কর্মীরা সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করতে গেলে প্রতিপক্ষের হামলার শিকার হন। এ ঘটনায় পদবঞ্চিত ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন জেলা ছাত্রলীগের সভাপতি।


সর্বশেষ সংবাদ