আজ কে জিতবে, ভারত নাকি পাকিস্তান?

ভারত-পাকিস্তান
ভারত-পাকিস্তান  © সংগৃহীত

এশিয়া কাপের ১৫তম আসরের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। দুই দেশের লড়াইটা বিশ্ব ক্রিকেটের সবচেয়ে মর্যাদার হিসেবেই পরিচিতি লাভ করেছে। এই মর্যাদার লড়াইয়ে জিততে মুখিয়ে থাকে দু’দলই। তাই প্রতিবারই ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে থাকে বাড়তি উন্মাদনা। এবারও এর ব্যতিক্রম নয়। তবে আজ কে জিতবে, ভারত নাকি পাকিস্তান?

ক্রিকেট মাঠে যখন মুখোমুখি হয় এই দুই দেশ, মাঠের বাইরের সেই বৈরিতার রেশ ছড়িয়ে পড়ে সেখানেও। রাজনৈতিক দ্বন্দ্বের কারণে দীর্ঘ সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয় না, সফর করা হয় না একে অন্যের ডেরায়। তাই তর্কসাপক্ষে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় এই দ্বৈরথ দেখার জন্য গেলেন বাবর আজ ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা করতে হয় বিশ্ব এবং মহাদেশীয় প্রতিযোগিতাগুলোর।

আপনার মতে, আজকের খেলায় কে জিতবে, ভারত নাকি পাকিস্তান? জানা যাবে আজ আর একটুট পরেই। এদিকে পরিসংখ্যানের দিকে তাকালে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের নয় মাস পর আবারও মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এশিয়া কাপে আজ রাতে দুই ক্রিকেট পরাশক্তির মহারণ দেখবে বিশ্ব।

আরও পড়ুন: বাবরকে সময়ের ‘সেরা’ বলছেন কোহলি

বিশ্ব এবং মহাদেশীয় আসরগুলোতে বরাবরই ভারতের সামনে অসহায় পাকিস্তান। তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সব হিসাব-নিকাশ বদলে দেয় বাবর আজমের দল। ১০ উইকেটের বিশাল জয়ে ভারতকে মাটিতে নামান শাহীন আফ্রিদিরা। বিশ্বকাপে হারের পর এশিয়া কাপে পাকিস্তানের ওপর প্রতিশোধ নিতে মুখিয়ে হয়ে আছে ভারত। 

পাকিস্তান দলে আফ্রিদি নেই, ভারত দলে নেই বুমরা। তবে তাঁরা না থাকলেও ভারত–পাকিস্তান ম্যাচের উত্তাপ কম হবে না। পুরোপুরি নতুন একটা ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। এই ম্যাচের আগে বড় কথা না বলে মাঠে প্রমাণ করতে চাইবে দুই দলই। ম্যাচটা অবশ্যই হাইভোল্টেজ হতে চলেছে। এই ম্যাচের আগে কী হয়েছে সেটা কেউ মনে রাখে না। নতুন তারকার জন্ম দেয় এই লড়াই। অনেক ইতিহাস জড়িয়ে রয়েছে এই ম্যাচের সঙ্গে।


সর্বশেষ সংবাদ