জিম্বাবুয়ের সাথে ওডিআই ও টি-২০ সিরিজের সূচি ঘোষণা

বাংলাদেশ জিম্বাবুয়ে ম্যাচ
বাংলাদেশ জিম্বাবুয়ে ম্যাচ   © সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হলো ১৬ জুলাই। দেশে ফিরে বিশ্রামের জন্য খুব একটা সময় পাচ্ছেন না জাতীয় দলের ক্রিকেটাররা। এ মাসের শেষে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে জাতীয় দল।

জিম্বাবুয়ের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজে থাকছে না কোনো টেস্ট। আজ মঙ্গলবার (১৯ জুলাই) আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের দুই সিরিজের সময়সূচি ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দুই সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

আরও পড়ুন: ব্রাজিলের জয়ে কপাল খুলল আর্জেন্টিনার

সূচি ঘোষণার আগে বিসিবি সূত্রে জানা গিয়েছিল, ২২ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। তবে উইন্ডিজ থেকে ক্রিকেটারদের ফেরার দিনক্ষণ নিশ্চিতের পর তা বদলে গেছে। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে দুই ভাগে ২০ এবং ২১ জুলাই দেশে ফিরবেন ক্রিকেটাররা। তারা যাতে অন্তত কয়েকদিন দেশে বিশ্রাম নিতে পারেন, সেজন্য পরিবর্তিত সূচিতে পিছিয়েছে জিম্বাবুয়ে যাত্রার দিনক্ষণ। নতুন সূচি অনুযায়ী, আগামী ২৬ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে বিমানে চড়বেন লিটন-মিরাজরা।

জিম্বাবুয়ে পৌঁছে ঠাসবুনটের সূচি বাংলাদেশ দলের। ৩০ জুলাই টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। এরপর ৩১ ও ২ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

টি-টোয়েন্টি শেষে শুরু হবে ওয়ানডের লড়াই। আগামী ৫, ৭ ও ১০ আগস্ট মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের পূর্ণাঙ্গ সূচি

প্রথম টি-টোয়েন্টি (৩০ জুলাই, বিকেল ৫টা)
দ্বিতীয় টি-টোয়েন্টি (৩১ জুলাই, বিকেল ৫টা)
তৃতীয় টি-টোয়েন্টি (২ আগস্ট, বিকেল ৫টা)
প্রথম ওয়ানডে (৫ আগস্ট, দুপুর ১.৩০ মিনিট)
দ্বিতীয় ওয়ানডে (৭ আগস্ট, দুপুর ১.৩০ মিনিট)
তৃতীয় ওয়ানডে (১০ আগস্ট, দুপুর ১.৩০ মিনিট)

* বাংলাদেশ সময় অনুযায়ী


সর্বশেষ সংবাদ