বার্সার ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল

ভিনিসিয়ুসের গোল উদযাপন
ভিনিসিয়ুসের গোল উদযাপন  © সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে হারের পর লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ গোলের স্বস্তির জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এতে পয়েন্ট টেবিলের শীর্ষে  থাকা বার্সাকে ছুঁয়ে ফেলেছে তারা। দুই দলেরই এখন পয়েন্ট সমান ২১। যদিও রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলে এই পয়েন্ট বার্সার।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের জন্য ম্যাচটি ছিল নিজেদের ফিরে পাওয়ার। কেননা, কয়েক দিন আগে আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর পর চ্যাম্পিয়নস লিগে লিঁলের বিপক্ষে হেরেছে তারা। সেখান থেকে ঘুরে দাঁড়াতে এ ম্যাচে জয়টা জরুরি ছিল কার্লো আনচেলত্তির শিষ্যদের।

হতাশ করেননি আনচেলত্তির শিষ্যরা। ম্যাচের ১৪ মিনিটেই লিড নেয় রিয়াল। লোকা মদ্রিচের অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন ভালভার্দে। এরপর প্রথমার্ধে আর গোল না হওয়ায় এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

রিয়ালের আক্রমণ সামলে পাল্টা আক্রমণে উঠে কঠিন পরীক্ষা নিলেও জালের দেখা পায়নি ভিয়ারিয়াল। উল্টো ম্যাচের ৭৩ মিনিটে ভালভার্দের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে জয়ের ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিয়ুস জুনিয়র। এ গোলের পর আর ম্যাচে ফিরতে পারেনি ভিয়ারিয়াল। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। আর তাতেই বার্সাকে ছুঁয়ে ফেলে তারা।


সর্বশেষ সংবাদ