বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেও দলে জায়গা হয়নি সাইফউদ্দিনের

 সাইফউদ্দিন
সাইফউদ্দিন  © সংগৃহীত

বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেও জাতীয় দলে ফেরা হয়নি সাইফউদ্দিনের। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আলিসের বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছে জাকের আলী। তাই বোলিং বদলি হিসেবে একজন ব্যাটারকে দলে নেওয়ায় নানা আলোচনা শুরু হয়েছে। তবে জাকের আলীর ফেরা এবং সাইফউদ্দিনের দলের না থাকার কারণ জানিয়েছেন টাইগার অধিনায়ক।

টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে আসেন টাইগারদের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। এ সময় জাকের আলীকে দলের কারণ জানাতে শান্ত বলেন, আমাদের কিন্তু মাশাআল্লাহ যথেষ্ট স্পিন অপশন আছে। রিশাদ খুব ভালো বল করছে এবং তাইজুল ভাই আছেন।

‘ব্যাটসম্যান জাকের আলিকে নেওয়ার একটাই কারণ আমার কাছে মনে হয়েছে, সিলেক্টর বা কোচিং স্টাফদেরও মনে হয়েছে আমাদের আরেকটা মিডল অর্ডার ব্যাটসম্যান প্রয়োজন। এ কারণে জাকের আলিকে দলে যুক্ত করা হয়েছে।’

এ ছাড়াও সাইফউদ্দিন দলের না থাকা নিয়ে টাইগার অধিনায়ক বলেন, সাইফউদ্দিন খুবই ভালো খেলছে ইনজুরি থেকে আসার পর। আমার মনে হয় ভালো কামব্যাক করেছে। কিন্তু এত বড় ইনজুরি থেকে আসার পরে এরকম একটা সিরিজ খেলাটা আমাদের এবং ফিজিও ট্রেনার যারাই ছিলেন মনে হয়েছে ওর জন্য একটু রিস্ক হবে। আশা করছি ও যদি এরকম কন্টিনিউ করতে থাকে, সামনে ডিপিএলে ভালো করলে অবশ্যই সুযোগ আসবে ইনশা-আল্লাহ।

টি-টোয়েন্টি সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন রহস্য-স্পিনার আলিস আল ইসলাম। তবে আঙুলের চোটের কারণে অভিষেকের আগেই ছিটকে গেলেন দল থেকে। আর এই স্পিনারের জায়গায় নতুন করে কপাল খুলেছে বিপিএলে নজরকাড়া ব্যাটসম্যান জাকের আলি অনিকের।


সর্বশেষ সংবাদ