সাকিবের নেতৃত্ব নিয়ে ৪ বছর আগে ভবিষ্যদ্বাণী করেছিলেন মাশরাফি

মাশরাফি-সাকিব
মাশরাফি-সাকিব  © সংগৃহীত

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেলেন সাকিব আল হাসান। বিসিবি সভাপতি নাজমুল হাসান শুক্রবার দুপুরে নিজ বাসভবনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান এই সিদ্ধান্ত। এ মাসেই এশিয়া কাপ দিয়ে শুরু হবে সাকিবের নেতৃত্বের নতুন অধ্যায়।

অধিনায়ক হিসেবে সাকিবের দায়িত্ব পাওয়ার দিনে আলোচনায় চার বছর আগে তাকে নিয়ে দেওয়া মাশরাফি বিন মোর্ত্তজার একটি স্ট্যাটাস। চার বছর আগেই যে এ বিষয়ে আভাস দিয়ে রেখেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা।

বিষয়টি অনেকটা কাকতালীয়। কারণ সাকিব আল হাসান সম্পর্কে মাশরাফির সেই অনুমান যে এখন সত্য হয়ে গেল। আসন্ন বিশ্বকাপে তার অনুমান করা অধিনায়ক সাকিবের নেতৃত্বেই যে বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।

২০১৯ সালের ২৯ অক্টোবর সব ধরনের ক্রিকেট থেকে সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আরও পড়ুন: এশিয়া কাপ ও বিশ্বকাপে টাইগারদের অধিনায়ক সাকিব

সেসময় সাকিবের এমন শাস্তির বিষয়ে পোস্ট করে মাশরাফি লিখেছিলেন, ‘দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান...!’

ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ৫ অক্টোবর। আইসিসির ইভেন্ট ঘিরে বাংলাদেশের বড় স্বপ্ন। স্বাভাবিকভাবেই প্রাথমিক লক্ষ্য হবে সেমিফাইনাল। অতঃপর ফাইনাল। বিগত সময়ে টাইগারদের ওয়ানডে পারফরম্যান্স জাগিয়েছে এই উচ্চাকাঙ্খা। যেমন তামিম ইকবালের নেতৃত্বে সুপার লিগের তিনে থেকে বিশ্বকাপ খেলার টিকেট কেটেছে বাংলাদেশ। সেই তামিম অধিনায়কত্ব ছাড়লেন এশিয়া কাপ এবং বিশ্বকাপের আগ মুহূর্তে।


সর্বশেষ সংবাদ