বড় জয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড

  © টিডিসি ফটো

সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে আয়ারল্যান্ড। এদিন টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন সাকিব। কিন্তু আগের দুই ম্যাচে দুর্দান্ত শুরু করা দুই ওপেনারের কেউই এদিন সুবিধা করতে পারেননি। লিটনের পথেই হেটেছেন রনিও। তবে শুরুটা ভালো ছিল এই ওপেনারের। কিন্তু ইনিংস লম্বা করতে পারলেন না।

ফিওন হ্যান্ডের প্রথম বলে চার মেরে শুরু করেছিলেন লিটন দাস। পরের ওভারের প্রথম বল, অফ স্ট্যাম্পের বেশ বাইরের বলে স্ল্যাশ করতে গিয়ে থার্ডম্যানে ক্যাচ তুলেছেন তিনি। ৫ রান করেই আউট হয়েছেন লিটন। ৯১ ও ১২৪ রানের পর এবার ওপেনিং জুটি ভাঙল ৯ রানেই। 

এরপরই তৃতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ঠিক যেভাবে চেয়েছিলেন, স্লগ সুইপটা সেভাবে করতে পারলেন না নাজমুল হোসেন। হ্যারি টেক্টরের ঝুলিয়ে দেওয়া বলে ডিপ মিডউইকেটে ক্যাচ দেওয়ার আগে এ বাঁহাতি করেছেন ৮ বলে ৪ রান।

পরের ওভারে কার্টিস ক্যাম্ফারের শিকার হন রনি তালুকদার। একইভাবে পিচে পা জমাতে পারেননি সাকিব হ্রদয়ও। সাকিব ফিরেন ৬ বলে ৬ আর তাওহিদ ফিরেন ১০ বলে ১২ রান করে।ব্যতিক্রম ছিলেন শুধুমাত্র শামীম হোসেন। তার ৪২ বলে ৫১ রানের ইনিংসেই বাংলাদেশ ১০০ পেরিয়ে লড়াই করার মতো মোটামুটি একটা সংগ্রহ পায়।

কিন্তু চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটে পল স্টার্লিংয়ের ঝোড়ো ব্যাটিংয়ে সে সংগ্রহ পাত্তা পায়নি একেবারেই। মাত্র ৪১ বলে ৭৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। পরবর্তীতে প্রথম বারের মত আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামা রিশাদ হোসেন প্যাভিলয়নে ফেরান স্টার্লিংকে। 

স্টার্লিং প্যাভিলয়নে ফিরলেও তার খুব একটা প্রভাব পড়েনি ম্যাচের ফলাফলে। ১৪তম ওভারের শেষ বলেই জয় নিশ্চিত করে আয়ারল্যান্ড। ফলে বাংলাদেশকে সন্তুষ্ট থাকতে হলো ২-১ ব্যবধানে সিরিজ জিতেই। টানা ৫ ম্যাচে জয়ের পর অবশেষে হারল সাকিবের দল। 

 


সর্বশেষ সংবাদ