৫ম গণবিজ্ঞপ্তি: চয়েজ রিঅর্ডারের সুযোগ নিয়ে যা জানাল এনটিআরসিএ

এনটিআরসিএ লোগো
এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ চলছে। আবেদন করতে গিয়ে পছন্দক্রম এলোমেলো হয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রার্থীরা। এক্ষেত্রে চয়েজ রিঅর্ডারের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

চাকরিপ্রার্থীদের সমস্যার বিষয়টি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস কথা বলেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমানের সঙ্গে। তিনি বলেছেন, আবেদনের পর অনেকেরই পছন্দক্রম ঠিক থাকছে বলে শুনেছি। তবে কেউ লিখিতভাবে বিষয়টি জানায়নি। চয়েজ রিঅর্ডারের সুযোগ দেওয়া হবে কি না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: ১৮তম নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ নিয়ে যা জানাল এনটিআরসিএ

এর আগে গত ১৭ এপ্রিল থেকে ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শুরু হয়। আবেদন শুরুর পর আগামী ৯ মে পর্যন্ত আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। এছাড়া ১০ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেওয়া যাবে। 

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা বলেন, চয়েজ রিঅর্ডারের সুযোগের অপেক্ষায় না থেকে যাদের পছন্দক্রম এলোমেলো হয়ে গেছে তারা ফি পরিশোধ না করে তিনদিন অপেক্ষা করুক। আবেদন করার পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ফি পরিশোধ না করলে আবেদন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে। পরবর্তীতে নতুন করে আবেদন করলেই সমস্যা থাকবে না।

ওই কর্মকর্তা আরও বলেন, কোনো প্রার্থী আবেদন ফি পরিশোধ করার আগ পর্যন্ত সাবমিট এবং প্রিভিউয়ের সুযোগ পেয়ে থাকেন। এরপর আবেদন চূড়ান্তভাবে সাবমিট করতে হয়। চূড়ান্ত সাবমিটের পর কেউ টাকা পরিশোধ করলে তিনি আর তথ্য সংশোধনের সুযোগ পাবেন না। তাই সতর্কতার সঙ্গে আবেদন করার পরামর্শ দেওয়া হয়েছে। কারো যদি ভুল হয়েই যায় তাহলে ফি পরিশোধ না করে ৭২ ঘণ্টা পর পুনরায় নতুন করে আবেদন করতে হবে।


সর্বশেষ সংবাদ