মেসি-এমবাপ্পেকে নিয়েও ঘরের মাঠে লজ্জায় ডুবল পিএসজি

মেসি-এমবাপ্পেকে নিয়েও হারল পিএসজি
মেসি-এমবাপ্পেকে নিয়েও হারল পিএসজি  © সংগৃহীত

২০২৩ সালের শুরুটা যেন ভালো যাচ্ছে না পিএসজির। লিওনেল মেসি আর কিলিয়ান এমবাপ্পে আক্রমণে ভীতি ছড়িয়েছিলেন। তবে রেনের রক্ষণের দেয়াল ভাঙতে পারেননি। উল্টো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ রেনের বিপক্ষে ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ফরাসি জায়ান্টদের। গত জানুয়ারিতেই রেনের কাছে হেরেছিল পিএসজি। এটি এ মৌসুমে  লিগে চতুর্থ হার। 

রবিবার (১৯ মার্চ) ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে দুই অর্ধে দুই গোল হজম করেছে ক্রিস্তফ গালতিয়ের দল। 

এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি করেছিল পিএসজিই। কিন্তু কিলিয়ান এমবাপ্পের গোল বাতিল হয়ে যায় অফসাইডে। কিন্তু এর পরপরই (ম্যাচের ৪৫ মিনিটে) কার্ল তোকো একাম্বির দারুণ এক গোলে এগিয়ে যায় রেনে। দ্বিতীয়ার্ধের শুরুতেই কালিমুয়েন্দু আরও বড় সর্বনাশ করেন পিএসজির। রেনেকে এগিয়ে দেন ২-০ গোলে।

আসরে প্রথম দেখায় গত জানুয়ারিতে রেনের মাঠের ১-০ গোলে হেরেছিল পিএসজি। এবার হারের ব্যবধানটা হয়েছে দ্বিগুণ। লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে এখনো বড় ব্যবধানে এগিয়ে পিএসজি। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬৬। সমান ম্যাচে ৯ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লঁস। 

৭৫১ দিন পর হারলেন মেসি-এমবাপেরা

আরও পড়ুন: সাকিবের সঙ্গে সমাবর্তনে অংশ নেন বিজয়ও, অনুপস্থিত ছিলেন মাহমুদুল্লাহ

পার্ক দ্য প্রিন্সেসে পিএসজি হার দেখেছে ৭৫১দিন পর। তাদের সর্বশেষ হারটি ছিল ২০২১ সালের এপ্রিলে। মেসি যোগ দেওয়ার পর ঘরের মাঠে প্রথম হারও এটি। সর্বশেষ জানুয়ারিতে অ্যাওয়ে ম্যাচেও রেনের কাছে পরাজয় দেখেছিল তারা। ভাগ্য বদলালো না ফিরতি দেখাতেও। সব মিলে লিগ ওয়ানে এটি মেসিদের চতুর্থ পরাজয়। যার সব এসেছে এই বছর।


সর্বশেষ সংবাদ