বন্ধুর স্ত্রীকে প্রেমের প্রস্তাব দেওয়ায় ব্যবসায়ী খুন

বন্ধুর স্ত্রীকে প্রেমের প্রস্তাব দেওয়ায় ব্যবসায়ী খুন
বন্ধুর স্ত্রীকে প্রেমের প্রস্তাব দেওয়ায় ব্যবসায়ী খুন  © সংগৃহীত

বন্ধুর স্ত্রীকে প্রেমের প্রস্তাব দেওয়ায় বরিশালে এক ব্যবসায়ীকে হত্যা করে মরদেহ গুমের চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। হত্যার ৮ দিন পর শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে ব্যবসায়ী শাহীন মোল্লার (৩৮) মরদেহ উদ্ধার করা হয়। একইসঙ্গে এ ঘটনায় জড়িত সন্দেহে আটক করা হয়েছে তিনজনকে। 

নিহত শাহীন নগরীর রুপাতলী এমএ খালেক সড়কের বাসিন্দা এবং এনামুল হকের ছেলে। তিনি রুপাতলীর কাঁঠালতলা এলাকায় একটি সুপার শপের মালিক ছিলেন।

আটকৃতরা নগরীর বেসরকারি জমজম নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী ইউসুফ মোল্লা, তার বন্ধু পটুয়াখালীর কলাপাড়া উপজেলার গন্ডমারী এলাকার রকিবুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম অমি ও বরিশালের বানারীপাড়া উপজেলার সোনাহার এলাকার মিজান সিকদারের ছেলে হামিম সিকদার।

এ ঘটনায় শনিবার (৪ ফেব্রুয়ারি) নগরীর রূপাতলীতে সংবাদ সম্মেলনে র‌্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান বলেন, ব্যবসায়ী শাহীন মোল্লা ও ইউসুফ মোল্লা একই এলাকায় বাস করতেন। তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। শাহীন ইউসুফের স্ত্রীকে প্রেমের প্রস্তাব দেন। এতেই ইউসুফ শাহীনের উপর ক্ষুব্ধ হয়ে হত্যার পরিকল্পনা করেন।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইউসুফ তার দুই বন্ধু অমি এবং হামিমকে নিয়ে শাহীনের ব্যবসা প্রতিষ্ঠানে যান গত ২৭ জানুয়ারি রাত ৯টার দিকে। শাহীনকে সেখান থেকে ডেকে কাঁঠালতলায় ইউসুফের ভাড়া বাসায় নিয়ে যান। সেখানে তারা শাহীনের গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে এবং এরপর মরদেহ বস্তাবন্দি করে বাথরুমের ফলস ছাদের উপরে রেখে দরজা আটকে দেয়।

র র‌্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান বলেন, এদিকে শাহীনকে খুঁজে না পেয়ে তার আত্মীয় আব্দুল খালেক হাওলাদার কোতোয়ালি মডেল থানায় জিডি করেন গত ৩০ জানুয়ারি। এরপর শাহীনের বোন শিরিন আক্তার মুন্নি র‌্যাবে অভিযোগ দেন গত ৩১ জানুয়ারি। 

এরপর শিরিনের স্বামীর মোবাইলে কল দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয় গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি)। সে সূত্র ধরে মোবাইলের মালিক হামিমকে আটক করা হয় বাকেরগঞ্জ থেকে। তার স্বীকারোক্তি অনুযায়ী নগরীর কাশিপুর থেকে ইউসুফ ও অমিকে আটক করা হয় শুক্রবার রাতে।

র‌্যাব জানায়, তাদের স্বীকারোক্তি অনুযায়ী ওইদিন রাতেই ফলস ছাদ থেকে শাহীনের মরদেহ উদ্ধার করা হয়। আটকদের কোতোয়ালি মডেল থানায় সোপর্দ করা হয়েছে। 

তবে র‌্যাবের সংবাদ সম্মেলনের পর প্রেমের প্রস্তাবের বিষয়ে প্রতিবাদ জানিয়ে নিহতের ভগ্নীপতি দেলোয়ার হোসেন খোকন জানিয়েছেন, আটককৃতরা মাদকাসক্ত; আমার শ্যালকের কাছে মোটা অংকের চাঁদা দাবি করেছিল তারা। চাঁদা না দেয়ায় তাকে হত্যা করে বিষয়টি অন্যদিকে নিতে মিথ্যা বলা হচ্ছে।


সর্বশেষ সংবাদ