পিএসজিতে নেইমারের পঞ্চম লাল কার্ড

পিএসজিতে নেইমারের পঞ্চম লাল কার্ড
পিএসজিতে নেইমারের পঞ্চম লাল কার্ড  © সংগৃহীত

বিশ্বকাপ শেষে ক্লাব ফুটবলে ফেরাটা মোটেও ভালো হলো না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের। পিএসজির জার্সিতে মাঠে নামতেই লাল কার্ড দেখলেন তিনি। এর আগে ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। এরপর এখন পর্যন্ত পাঁচবার লাল কার্ড দেখলেন তিনি। 

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। কিন্তু স্ট্রাসবার্গের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে মাত্র ২ মিনিটেরও কম সময়ের ব্যবধানে নেইমারকে দুটি হলুদ কার্ড দেখান রেফারি।

নেইমার থাকা মানে পিএসজি-র বড় ভরসা, সেটাই সকলে মনে করেন। লিগ ওয়ানে রাতে মুখোমুখি হয়েছিল পিএসজি। সবকিছু ভালোভাবেই এগোচ্ছিল। ১৪ মিনিটে দারুণ এক পাসে মার্কুইনোসকে দিয়ে গোল করিয়েছেন। স্ত্রাসবুর্গের ডিফেন্ডারদের নিয়ে খেলেছেন। 

ম্যাচের ৬১তম মিনিটে স্ট্রাসবার্গের মিডফিল্ডার আদ্রিয়েন থমাসনের মুখে হাত দিয়ে জোরে গুঁতো দেন নেইমার। যার ফলে রেফারি ক্লেমেন্ট তুরপিন নেইমারকে প্রথম হলুদ কার্ড দেখান। এর দুই মিনিট পরই দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি। প্রতিপক্ষের বক্সের মধ্যে ইচ্ছা করে ডাইভ দিয়ে পড়ে যান নেইমার। এতে সঙ্গে সঙ্গে দ্বিতীয় হলুদ কার্ড দিলে সেটা পরিণত হয় লাল কার্ডে। বাধ্য হয়ে মাঠ ছেড়ে যেতে হয় নেইমারকে।

এর ফলে আগামী রোববার ফ্রেঞ্চ লিগ ওয়ানের দ্বিতীয় স্থানে থাকা লেন্সের বিপক্ষে খেলতে পারবেন না নেইমার।

আরও পড়ুন: কোহলিদের ছাড়িয়ে শীর্ষে বাবর

নেইমার লাল কার্ড দেখায় আধ ঘণ্টারও বেশি সময় ১০ জন নিয়ে খেলে পিএসজি। কঠিন এ পরিস্থিতি সামাল দেন কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ী কিলিয়ান এমবাপ্পে। পেনাল্টি থেকে দলের জয় নিশ্চিত করেন এমবাপ্পে।

এই জয়ের সুবাদে টেবিলের শীর্ষ স্থানে থাকা পিএসজির পয়েন্ট দাঁড়াল ১৬ ম্যাচে ৪৪।


সর্বশেষ সংবাদ