জাতীয় দলের খেলা চলাকালে আইপিএলে ছাড় নয়

জাতীয় দলের খেলা চলাকালে আইপিএলে ছাড় নয়
জাতীয় দলের খেলা চলাকালে আইপিএলে ছাড় নয়  © সংগৃহীত

আইপিএলে বাংলাদেশ থেকে প্রথমবার একসঙ্গে তিন ক্রিকেটার সুযোগ পেয়েছেন।  সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান আর লিটন দাস অংশ নেবেন আসন্ন আসরটিতে। মোস্তাফিজুর রহমানকে আগেই ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। সাকিব আল হাসান ও লিটন দাসকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়ে দিয়েছেন, জাতীয় দলের খেলা থাকলে কেউই আইপিএল খেলতে পারবেন না। 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়াবে মধ্য মার্চ থেকে মে মাস অবধি। টুর্নামেন্টের শুরুতে বাংলাদেশ সফরে আসবে আয়ারল্যান্ড। আইরিশরা এই সফরে এক টেস্ট, ৩ ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলবে। বাংলাদেশের খেলা থাকলে কোনো ক্রিকেটারকে আইপিএলের জন্য ছাড়া হবে না বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

সোমবার (২৬ ডিসেম্বর) রাতে ধানমন্ডিতে এক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গিয়ে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে বিসিবি সভাপতি বলেন, 'যতবেশি ক্রিকেটার আইপিএলে যাবে আমরা তত খুশি। তবে বাংলাদেশের খেলা যখন থাকবে তখন কাউকেই ছাড়া হবে না। 

জাতীয় দলের খেলা থাকলে তারা কেউ খেলতে পারবে না। আমরা এরমধ্যে আইপিএল কৃর্তপক্ষকে জানিয়ে দিয়েছি। তারা জেনেই এসব ক্রিকেটারকে নিয়েছে। নাহলে আরও ক্রিকেটার যাওয়ার সম্ভাবনা ছিল।  ক্রিকেটারদের চোট ভাবাচ্ছে বিসিবিক।

আরও পড়ুন: নেইমারকে রাখলে আমাকে ছাড়তে হবে, এমবাপ্পের হুঙ্কার

আইপিএলে দল পাওয়া বাংলাদেশ ক্রিকেটের জন্য কেমন এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘এটা (আইপিএলে সুযোগ পাওয়া) অবশ্যই আমাদের জন্য খুবই ভালো।  

আমরা কিন্তু সব ক্রিকেটারকে সব খেলায় পাই না। কিছু ক্রিকেটার আছে খুবই চোটপ্রবণ। এদের নিয়ে আমাদের চিন্তা করা উচিত। খেলতে যাবে, তারপর? একে তো এখানে আমরা খেলাতে পারি না। অনেক পেসার যেমন খেলাতে পারছে না। ভালো হবে, ভালো হয়ে ওখানে খেলবে। তারপর যদি চোটে পড়ে, তাহলে তো জাতীয় দলে খেলতে পারবে না। এই জিনিসগুলো আমাদের মাথায় রাখতে হবে।


সর্বশেষ সংবাদ