চাকরির দাবিতে ইবির প্রধান ফটকে তালা

চাকরির দাবিতে ইবির প্রধান ফটকে তালা
চাকরির দাবিতে ইবির প্রধান ফটকে তালা  © সংগৃহীত ছবি

প্রধান ফটকে তালা ও ভিসির পিএসকে অবরুদ্ধ করে চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক ছাত্রলীগ নেতা-কর্মীরা। তারা বিশ্ববিদ্যালয়ে দৈনিক মজুরীর ভিত্তিতে কাজ করতেন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টা হতে আড়াইটা পর্যন্ত দুই ঘন্টা যাবৎ ভিসির পিএস আইয়ুব আলীকে অবরুদ্ধ করে ভিসির কার্যালয়ে অবস্থান নেয়। পরে প্রক্টরিয়াল বডির সহায়তায় ভিসির পিএসকে বাইরে নিয়ে আসা হয়।

আরও পড়ুন: ‘আমি হিজাব পরলে তাদের সমস্যা কোথায়?’

পরে তারা সেখান সরে গিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে আন্দোলন শুরু করে। বেলা ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত প্রধান ফটক বন্ধ রাখে আন্দোলনকারীরা। এতে ভোগান্তিতে পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা। আগামী সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দিলে গেট খুলে দেন তারা। এ কারণে বিশ্ববিদ্যালয়ের বাসসমূহ শহরের উদ্দেশ্যে সাড়ে ৩টায় যাওয়ার কথা থাকলেও এক ঘন্টা পরে ছেড়ে যায়।

একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, যেকোনো আন্দোলনে শিক্ষার্থীদের ভোগান্তিতে পড়তে হয়। আজ আমারা অনেকে টিউশনি করতে যেতে পারিনি।

এ বিষয়ে অস্থায়ী কর্মচারী টিটু মিজান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন কাজ করছি। কিন্তু আমাদের চাকরি স্থায়ী করা হচ্ছে না। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আস্থায়ী কর্মচারীদের এডহোকের মাধ্যমে নিয়োগ দেওয়া হলেও আমাদের দেওয়া হচ্ছে না। এটির সমাধান না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

আরও পড়ুন: টিকটকে নিষিদ্ধ হতে যাচ্ছে অ্যাডাল্ট কনটেন্ট

এ বিষয়ে ভিসির পিএস আইয়ুব আলী বলেন, তারা মূলত চাকরির দাবিতে আমাকে অবরুদ্ধ করে রেখেছিল। একটি মহল তাদেরকে দিয়ে এসব করাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, নিয়মের মধ্যে থেকে বিশ্ববিদ্যালয়েল সকল কার্যক্রম পরিচালিত হবে। নিয়মের বাইরে যাওয়ার সুযোগ নেই। এভাবে কাউকে চাকরি দেওয়া যাবে না।


সর্বশেষ সংবাদ