জবির প্রথম বর্ষের ক্লাস শুরু ১০ ফেব্রুয়ারি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। করোনা পরিস্থিতির অবনতি না হলে সশরীরে ক্লাস হবে বলে জানা গেছে।

আরও পড়ুন: সর্তক থাকুন, টিকা নিন: প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, আমরা নতুন ব্যাচের ক্লাস শুরুর জন্য একটা ডেট ফিক্সড করে রেখেছি। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। পরিস্থিতি খারাপের দিকে গেলে কিংবা সরকার থেকে কোনো নির্দেশনা এলে আমরা সে সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষাকার্যক্রম পরিচালনা করব।

আরও পড়ুন: বাস্তুহারাদের মুখে হাসি ফোটালো স্মাইল শাটেল

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে তার কনফারেন্স কক্ষে ‘ক্লাস গ্রহণ’ সংক্রান্ত বিষয়ে এক সভা হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, সব অনুষদের ডিন, সব ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, সব বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, পরিচালক (ছাত্র-কল্যাণ) ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:শেষ পর্যন্ত বাঁচানো গেল না জবি ছাত্রী উম্মে নিসাকে

সভা শেষে বিজ্ঞান অনুষদের ডিন রবীন্দ্রনাথ মণ্ডল বলেন, ক্যাম্পাসে এখনও ভর্তি কার্যক্রম চলমান রয়েছে। আগামী মাস থেকে নতুন ব্যাচ এলে ফেব্রুয়ারির ১০ তারিখ থেকে ক্যাম্পাসেই ক্লাস নেয়া হবে বলে আজকের সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া বলেন, আমরা অনলাইনের পক্ষে না। অনলাইনে পড়াশোনা মানেই ফাঁকিবাজি। আমরা ক্লাস-পরীক্ষা, ভাইবা সশরীরেই নিতে চাই। তা নতুন ব্যাচ হোক কিংবা অন্য সব ব্যাচই হোক।


সর্বশেষ সংবাদ