সফল হতে হলে বড় স্বপ্ন দেখা শিখতে হবে

৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান
৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান  © টিডিসি ফটো

৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান বলেছেন, জীবনে সফল হতে হলে লক্ষ্য থাকতে হবে এবং লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। লক্ষ্যে পৌঁছাতে অবশ্যই নিজের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হবে। বড় স্বপ্ন দেখা শিখতে হবে। পিছিয়ে পড়েছেন বলে হতাশ হওয়া যাবে না। যতটুকু পিছিয়ে পড়েছেন যোগ্যতার সেই অভাবটুকু পূরণ করে এগিয়ে যেতে হবে।

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আয়োজিত ক্যারিয়ার আড্ডায় এসব কথা বলেন তিনি। আড্ডাটির আয়োজন করে বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

আরও পড়ুন: ছাত্রলীগ নেতাদের বিমান বিলাস

গাজী মিজানুর বলেন, প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে বিষয় বা রেজাল্ট তেমন গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো যোগ্যতা। সফলতার জন্য পরিশ্রম খুবই প্রয়োজন। তবে পরিশ্রমী ব্যক্তি সফলতা আসছে না দেখেও একই পথে হাটা উচিত নয়। প্রয়োজনে রাস্তা পরিবর্তন করতে হবে।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স এন্ড মিডিয়া রিলেশন আশিকুর রহমান।

আরও পড়ুন: ১৫ জানুয়ারির মধ্যে টিকার তথ্য দিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, একজন শিক্ষার্থী কী অর্জন করতে চায় তার একটি লক্ষ্য থাকতে হবে। লক্ষ্য ছাড়া সফলতার চূড়ায় পৌঁছানো কষ্টসাধ্য। প্রত্যেক শিক্ষার্থীই মেধাবী ও নিজ নিজ গুণে যোগ্য। শিক্ষার্থীদের মেধার সঠিক ব্যবহার দেশ ও জাতিকে উন্নতির শেখরে পৌঁছাতে সহায়তা করবে বলে মনে করি।


সর্বশেষ সংবাদ