সাংবাদিকতাসহ নতুন দুই বিভাগ চালু ইবিতে, ইউজিসির অনুমোদন

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন দুই বিভাগের অনুমোদন দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন (ইউজিসি)। সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং বিজ্ঞান অনুষদের অধীন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের অনুমোদন দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশনের (ইউজিসি) পরিচালক (পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট) মু. জামিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিদর্শন ও প্রতিবেদনের ভিত্তিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত অর্গানোগ্রাম অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষ হতে সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন Mass Communication & Journalism বিভাগ এবং বিজ্ঞান অনুষদের অধীন Physical Education & Sports Science বিভাগ খোলার অনুমোদন দেওয়া হলো। এছাড়া নির্ধারিত শর্তাবলি পূরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হলো।

এদিকে বিভাগ দুটির মধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে উপ-উপাচার্য ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


সর্বশেষ সংবাদ