বাসের ধাক্কায় জবি শিক্ষার্থী আহত

আহত ছাত্রী সাহিদা সুলতানা
আহত ছাত্রী সাহিদা সুলতানা  © সংগৃহীত

রাজধানীর গুলিস্তানে একটি বাসের ধাক্কায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রী আহত হয়েছেন। আহত ছাত্রী নাম সাহিদা সুলতানা। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আহত শিক্ষার্থীকে দিশারী পরিবহন ধাক্কা দেয়।

বুধবার (২২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর গুলিস্তান মোড়ে এ ঘটনা ঘটে। ক্যাম্পাসে আসার জন্য গুলিস্তান মোড়ে রিকশার জন্য অপেক্ষা করার সময় দিশারী পরিবহনের বাসটি পিছন থেকে সাহিদাকে ধাক্কা দেয়।

আরও পড়ুন: জবিতে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

এরপর তার সহপাঠীরা তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে আসে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে (মিডফোর্ট হাসপাতাল) চিকিৎসার জন্য পাঠানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম জানান, প্রাথমিক চিকিৎসা শেষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অ্যাম্বুলেন্সে আহত শিক্ষার্থীকে মিডফোর্ট হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: ‘ট্রেনে কাটা’ পড়ে কলেজছাত্রের মৃত্যু

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমি পুলিশ, ট্রাফিক বিভাগসহ সবার সঙ্গে যোগাযোগ করেছি। বাসের নাম্বারসহ পাঠিয়ে দিয়েছি। শিক্ষার্থীর চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার দিশারী পরিবহনের মালিকপক্ষকে বহন করতে হবে। তাদেরকে এমন ঘটনার জন্য ক্ষমাও চাইতে হবে।

এর আগে মঙ্গলবার রাজধানীর হাতিরঝিল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি হওয়া এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। হাতিরঝিলের প্রজেক্টের একটি বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিক্ষার্থীর নাম মো: তৌসিফ (২১)। তার বাড়ি পটুয়াখালী জেলায়। তার বাবার নাম মেজবাহ উদ্দিন। হাতিরঝিল মহানগর প্রজেক্টের ১৯০ নম্বর বাসার ৮ নম্বর রোডের পাঁচ তলায় থাকতেন সে।

হাতিরঝিল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম বলেন, পুলিশ খবর পেয়ে মহানগর প্রজেক্টের ওই বাসায় যাই। এসময় ভবনের পাঁচতলা থেকে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করি।

আরও পড়ুন: রাবিতে শিক্ষার্থীদের নিয়ম-শৃঙ্খলার বিষয় বিজ্ঞপ্তি প্রকাশ

বাসার লোকজনের বরাত দিয়ে এসআই আরও বলেন, ওই শিক্ষার্থী এক সপ্তাহ আগে গ্রামের বাড়ি থেকে ঢাকায় এসেছিলেন। তিনি সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে তা জানা যায়নি। বিস্তারিত জানার চেষ্টা চলছে।

ময়নাতদন্তের প্রতিবেদন পেলে সঠিক কারণ জানা যাবে বলে তিনি জানান।


সর্বশেষ সংবাদ