সোহরাওয়ার্দী কলেজের বিজ্ঞপ্তিতে মুজিববর্ষের সীলমোহর!

শহীদ সোহরাওয়ার্দী কলেজের বিজ্ঞপ্তিতে মুজিববর্ষের সীলমোহর
শহীদ সোহরাওয়ার্দী কলেজের বিজ্ঞপ্তিতে মুজিববর্ষের সীলমোহর   © সংগৃহীত

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের একটি বিজ্ঞপ্তিতে মুজিববর্ষের সীলমোহর ব্যবহার করে প্রকাশ করেছে প্রশাসন। সোমবার (২৮ অক্টোবর) প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে আলোচনা ও সমালোচনা। 

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. কাকলী মুখোপাধ্যায় স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দুপুর ২ টার পর ক্যাম্পাসের সকল সহ-পাঠ্যক্রম কার্যক্রম আয়োজন না করতে এবং বিকাল ৫ টার পরে শিক্ষার্থীদের ক্যাম্পাসে অবস্থান না করতে বলা হয়েছে।

এ নির্দেশনার কারণ হিসেবে নোটিশে উল্লেখ করা হয়, ক্যাম্পাসের সাম্প্রতিক সময়ে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা বহুমুখী গ্রুপে ভাগ হয়ে প্রশাসনের অনুমতি গ্রহণ ও অনুমতি ব্যাতিত কলেজে নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করছে।

তবে সবকিছু ছাপিয়ে বিজ্ঞপ্তিটির নজর কাড়ে মুজিববর্ষের লোগো ব্যবহারকে কেন্দ্র করে। বিষয়টি স্বাভাবিক হলেও গত ৫ আগস্ট সরকারের পটপরিবর্তনের পরে গণহত্যাকারী হিসেবে একাধিক মামলা হয় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এবং বেরিয়ে আসে শেখ মুজিবসহ আওয়ামী লীগের একাধিক ব্যক্তিবর্গের পূর্ব ইতিহাস। 

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কাজী শরীফুল সরকার প্রশ্ন তুলেছেন, মুজিববর্ষের সীলমোহর এখনো কিভাবে কলেজ প্রশাসন ব্যবহার করে?

তবে এ নিয়ে কলেজ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে কোন বক্তব্য পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ