যোগদান করলেন সোহরাওয়ার্দী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ ড. কাকলী মুখোপাধ্যায়

যোগদান করলেন সোহরাওয়ার্দী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ ড. কাকলী মুখোপাধ্যায়
যোগদান করলেন সোহরাওয়ার্দী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ ড. কাকলী মুখোপাধ্যায়  © সংগৃহীত

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (সরকারি কলেজ-২) এক প্রজ্ঞাপনে রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ পদে পদায়ন করা হয় অধ্যাপক ড. কাকলী মুখোপাধ্যায়কে। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় কলেজের ২৮ তম অধ্যক্ষের দায়িত্ব নেওয়ার পর প্রথম কর্মদিবসে অধ্যক্ষের কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, কলেজটিতে প্রবেশের সময় যে বিষয়টি প্রথম লক্ষণীয় হয় সেটি হল অবকাঠামোগত সমস্যা। পুরোনো ও ঝুঁকিপূর্ণ ভবনগুলো সংস্কার করতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন তারা যেন অতি দ্রুত এ কলেজের অবকাঠামোগত উন্নয়নে হাত বাড়িয়ে দেন।

তিনি আরও বলেন, আমার গৃহে সন্তানরা যত আদরের আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও তত আদরের। আজ আমি এই কয়েকশত শিক্ষার্থীদের মায়ের ভূমিকায় অবতীর্ণ হয়েছি। তাই আমি চাই ক্যাম্পাসে পড়াশোনা বান্ধব পরিবেশের সৃষ্টি হোক, শিক্ষার্থীদের ফলাফল ভালো হোক।

এছাড়াও তিনি বলেন, ক্যাম্পাসের বিএনসিসি, সাংবাদিক সমিতি, রোভার স্কাউট, বাঁধন এসব সংগঠনকে দেশের সকল ভালো কাজে অংশগ্রহণ করবার আহ্‌বান জানান। এসব সংগঠনের কার্যক্রম অধ্যক্ষের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জীবনের স্মৃতিকে ভারাক্রান্ত করে বলেও তিনি জানান।

সকলের সঙ্গে মিলেমিশে একাত্মতাভাবে, সততা ও জবাবদিহির সঙ্গে কাজ করবার অঙ্গীকার করে তিনি তার বক্তব্য শেষ করেন।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ১১ আগস্ট পদত্যাগ করেন সোহরাওয়ার্দী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. মোহসিন কবীর। এরপরে থেকে দীর্ঘ এক মাস প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন।


সর্বশেষ সংবাদ