কর্মবিরতিতে ইবি কর্মকর্তারা, প্রক্টরিয়াল বডির সহায়তায় কার্যালয়ে উপাচার্য

ইবির প্রশাসন ভবনের ফটকে কর্মকর্তাদের অবস্থান
ইবির প্রশাসন ভবনের ফটকে কর্মকর্তাদের অবস্থান  © টিডিসি ফটো

১২ দফা দাবি আদায়ে তৃতীয় দিনের মতো কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তা সমিতি। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের ফটকে অবস্থান নেন কর্মকর্তারা। তাদের কর্মসূচি চলাকালে উপাচার্য প্রক্টরিয়াল বডির সহায়তায় কার্যালয়ে প্রবেশ করেন।

কর্মসূচিতে তারা ১২ দফা দাবির পাশাপাশি উপাচার্যের নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে অভিযোগ করেছেন। এ সময় তারা উপাচার্যের নিয়োগ সংক্রান্ত ইউজিসির তদন্ত নিস্পত্তি না হওয়া পর্যন্ত নিয়োগ কার্যক্রম স্থগিত রাখার দাবি জানান।

জানা যায়, কর্মকর্তারা কর্মবিরতি পালন করলেও শিক্ষার্থী সংশ্লিষ্ট দপ্তরের জরুরি সেবাসমূহ চালু রয়েছে। এর আগে একই দাবিতে টানা প্রায় দু’মাস কর্মবিরতি পালন করেন তারা। পরে গত সেপ্টেম্বরে উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক সংগঠনের আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা।

আরো পড়ুন: রুমে ডেকে নিয়ে বিএসএমএমইউয়ের অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

তবে ইমাম নিয়োগ বোর্ডকে কেন্দ্র করে আবারও কর্মবিরতি শুরু করেন তারা। এ বিষয়ে কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট বলেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। এর আগেও উপাচার্য দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে আমরা আন্দোলন স্থগিত করেছিলাম। তবে এবার দাবি মেনে না নেওয়া পর্যন্ত কোনো আশ্বাসে আন্দোলন স্থগিত করা হবে না।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা ইমাম নিয়োগ বোর্ডকে কেন্দ্র ১২ দফা দাবি নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। এ কর্মসূচিতে তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন।


সর্বশেষ সংবাদ