খুবি শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

খুবি শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান
খুবি শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শিক্ষক সমিতির বিদায়ী কমিটির দায়িত্ব হস্তান্তর এবং নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রোববার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের শিক্ষক ক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন।

উপাচার্য বলেন, উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়ন ও বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণায় ধারাবাহিক সাফল্যের গর্বিত অংশীদার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। তারা বিশ্ববিদ্যালয়ের একাডেমিকসহ সার্বিক অগ্রগতি অর্জনে প্রশাসনকে সুন্দরভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, তাদের এ অব্যাহত প্রচেষ্টায় খুলনা বিশ্ববিদ্যালয় অচিরেই একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। শিক্ষক সমিতির ন্যায্য কোনো দাবি থাকলে তা পূরণে কর্তৃপক্ষ আন্তরিকভাবে চেষ্টা করবে। তিনি সদ্যবিদায়ী কমিটিকে সাফল্যের সঙ্গে তাদের কর্মমেয়াদ সম্পন্ন করায় ধন্যবাদ জানান এবং নতুন কমিটির কর্মমেয়াদের সাফল্য কামনা করেন। একইসঙ্গে তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করায় নির্বাচন কমিশনকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং ট্রেজারার অধ্যাপক অমিত রায় চৌধুরী। পুননির্বাচিত সভাপতি অধ্যাপক ড. এস এম ফিরোজের সভাপতিত্বে সমিতির প্রথা অনুয়ায়ী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. লস্কর এরশাদ আলী নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকীর হাতে সমিতির তথ্য সম্বলিত পেন ড্রাইভ তুলে দেওয়ার মধ্য দিয়ে দায়িত্ব হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সবাইকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় এবং নতুন কমিটিকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে পুননির্বাচিত সভাপতি তাদের কর্মকালে সমিতির কাজে আন্তরিকভাবে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান। তিনি আগামী এক বছর নতুন কমিটির দায়িত্ব পালনকালে পূর্বের ন্যায় সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

আরো পড়ুন: উপাচার্যের পদত্যাগ দাবিতে কর্মবিরতিতে যাচ্ছেন চবি শিক্ষকরা

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদায়ী সাধারণ সম্পাদক অধ্যাপক ড. লস্কর এরশাদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা ও শুভেচ্ছা বক্তব্য দেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী। এর আগে অনুষ্ঠানের প্রথম পর্বে বিদায়ী কমিটির পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা জানানো হয়।

এ সময় অবসরপ্রাপ্তদের মধ্যে বক্তব্য দেন এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের অধ্যাপক ড. এম রকিব উদ্দিন ও বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের অধ্যাপক ড. খোন্দকার মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানে সমিতির সাধারণ সদস্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ