খুবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফিরোজ, সম্পাদক রকিবুল হাসান

নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী
নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শিক্ষক সমিতির চলতি বছরের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি পদে ফরেস্টি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. এস এম ফিরোজ ২৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. সারওয়ার জাহান পেয়েছেন ১২৮ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে ফরেস্টি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী ২০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. বিধান চন্দ্র সরকার পেয়েছেন ১৫২ ভোট।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কবি জীবনানন্দ দাস একাডেমিক ভবনের মাল্টিপারপাস রুমে বুধবার(২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। বেলা আড়াইটার দিকে উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন এবং বেলা ১টার দিকে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা ভোট দেন। এ সময় তারা শান্তিপূর্ণ পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।

নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি অধ্যাপক ড. তরুণ কান্তি বোস (ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন), যুগ্ম-সম্পাদক অধ্যাপক ড. আরিফুল ইসলাম (গণিত ডিসিপ্লিন), কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ওয়াসিম সাব্বির (ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিন), সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মো. ইকবাল আহম্মেদ (ফার্মেসি ডিসিপ্লিন) এবং প্রকাশনা সম্পাদক সহকারী অধ্যাপক মাহমুদ-উজ-জামান (নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিন)।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন- সহকারী অধ্যাপক মো. সোহেল পারভেজ (পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন), অধ্যাপক ড. অনুপম কুমার বৈরাগী (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন), অধ্যাপক ড. তৌফিক-ই আহমেদ শুভ (সমাজবিজ্ঞান ডিসিপ্লিন), সহযোগী অধ্যাপক আসমা উল হুসনা (ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন), সহকারী অধ্যাপক মো. মনিরুল ইসলাম (ফার্মেসী ডিসিপ্লিন) এবং অধ্যাপক ড. নিহার রঞ্জন সিংহ (প্রিন্টমেকিং ডিসিপ্লিন)।

আরো পড়ুন: শিক্ষা ও প্রাথমিকের সচিব পরিবর্তন হতে পারে

এবারের নির্বাচনে ৪৯৭ জন ভোটারের মধ্যে ৩৮৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণের পর গণনা শেষে রাত পৌনে ১০টায় ফলাফল প্রকাশ করা হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন অধ্যাপক ড. কামরুল হাসান তালুকদার।

শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকীসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণায় ধারাবাহিকভাবে যে সাফল্য পাচ্ছে তার গর্বিত অংশীদার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে নানামুখী যে উদ্যোগ ও পদক্ষেপ নেওয়া হয়েছে সে বিষয়ে শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটি সার্বিক সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। তিনি নবনির্বাচিত কমিটির কর্মমেয়াদের সাফল্য কামনা করেন। একই সাথে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করায় নির্বাচন কমিশনকে আন্তরিক ধন্যবাদ জানান।


সর্বশেষ সংবাদ