চবি শিক্ষক সমিতি নির্বাচন দাবিতে চিঠি উপাচার্যপন্থি তিন সদস্যের

  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচন দাবিতে সমিতির সভাপতি বরাবর চিঠি দিয়েছে কার্যনির্বাহী পর্ষদের উপাচার্যপন্থি তিন সদস্য। 

বুধবার (২৪ জানুয়ারি) সভাপতি বরাবর দেওয়া  চিঠিতে স্বাক্ষর করেন সদস্য অধ্যাপক ড. রকিবা নবী, অধ্যাপক ড. মো. দানেশ মিয়া এবং অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম। 

চিঠিতে বলা হয়, আপনি (সভাপতি) নিশ্চয়ই অবগত আছেন যে চবি শিক্ষক সমিতি কার্যকরী পরিষদ-২০২৩ খুব শীগগিরই একবছরের মেয়াদ পূর্ণ  করতে যাচ্ছে। গত বছর ৮ ফেব্রুয়ারি তারিখে এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সে মোতাবেক এবছর ৭ ফেব্রুয়ারির মধ্যে নির্দিষ্ট মেয়াদান্তে নতুন কার্যকরী  পরিষদের নির্বাচন অনুষ্ঠানের গঠনতান্ত্রিক বাধ্যবাধকতা রয়েছে। 

চিঠিতে আরও বলা হয়, আমরা অতীব দুঃখের সাথে লক্ষ্য করছি যে বর্তমান কার্যকরী পরিষদের পক্ষ থেকে আসন্ন নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে এখন পর্যন্ত নির্বাহী কমিটির সভায় বিষয়টি আলোচনা হয়নি এবং এ লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন গঠিত হয়নি।

বিধি মোতাবেক নির্বাচন কমিশনকে নির্বাচন অনুষ্ঠানের জন্য ২১ দিন সময় দিয়ে তফশিল ঘোষণা করতে হয়। সে অনুযায়ী তার আগে কমিশন গঠনের প্রয়োজনীয়তা ছিল। আমরা কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ যেহেতু বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দের মূল্যবান ভোটে নির্বাচিত, সেক্ষেত্রে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নতুন নেতৃত্বের কাছে দায়িত্ব হস্তান্তরের বিষয়েও আমাদের দায়বদ্ধতা রয়েছে। তাই আপনার কাছে বিনীত অনুরোধ, শিক্ষক সমিতির ভাবমূর্তি সমুন্নত রাখার স্বার্থে অতি দ্রুত নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন গঠন করে নিজেদের দায়বদ্ধতা রক্ষায় সচেষ্ট থাকবেন।


সর্বশেষ সংবাদ