ময়মনসিংহ ও কুমিল্লা সিটি নির্বাচনের তারিখ জানালো ইসি

নির্বাচন ভবন
নির্বাচন ভবন

ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনের তারিখ জানিয়েছে নির্বাচন কমিশন। এই দুই সিটিতে ভোটগ্রহণ হবে আগামী ৯ মার্চ। এছাড়া উপজেলা পরিষদের নির্বাচন ঈদের পর শুরু হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

সোমবার (২২ জানুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন তিনি।

নির্বাচন কমিশনার জানান, উপজেলা নির্বাচন ঈদুল ফিতরের পর। আর সিটিতে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, একইদিনে তিন-চারটা পৌরসভায় নির্বাচন হবে। পৌরসভাগুলোতেও ইভিএমে ভোটগ্রহণ হবে। এ ছাড়া, উপজেলা, জেলা পরিষদে উপনির্বাচন হবে। এর বাইরেও মৃত্যুজনিত কারণে কিছু ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে। এই সবগুলো নির্বাচন একইদিনে অর্থাৎ ৯ মার্চ অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদ নির্বাচনের বিষয়ে আনিছুর রহমান বলেন, এবারও ৫ ধাপে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এপ্রিলে প্রথম ধাপের নির্বাচন সম্পন্ন করার পরিকল্পনা আছে।

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। যার ফলে কুমিল্লা সিটি করপোরেশনে উপনির্বাচন হবে—আর ময়মনসিংহ সিটিতে নিয়মিত ভোট হবে।


সর্বশেষ সংবাদ