সামাজিক সংগঠন এসএনডিসি’র নেতৃত্বে শফিকুল-তানজীল

সভাপতি শফিকুল ইসলাম- সাধারণ সম্পাদক মোহাম্মদ তানজীল
সভাপতি শফিকুল ইসলাম- সাধারণ সম্পাদক মোহাম্মদ তানজীল  © টিডিসি ফটো

পিছিয়ে পড়া শিশুদের জীবনমান উন্নয়নে গঠিত সংগঠন ‘সোস্যাল নেটওয়ার্ক ফর ডিসএ্যাডভান্টেজড চিলড্রেন (এসএনডিসি)-এর কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী ২০২৩-২৫ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে শফিকুল ইসলাম সভাপতি এবং মোহাম্মদ তানজীল সাধারণ সম্পাদক পদে নির্বচিত হয়েছে।

শনিবার (০৫ জুলাই) বিকেলে বরিশাল শিল্পকলা একাডেমি’র মুক্ত মঞ্চে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সুবিধা বঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা এবং পিছিয়ে পড়া মানুষের উন্নয়নের লক্ষ্য ২১ সদস্যের কমিটির নির্বাচিত অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি সামিয়া নূর, সহ-সাধারণ সম্পাদক আবির মাহমুদ  এবং কোষাধ্যক্ষ সাকিব হাওলাদার।  

এছাড়াও সহ-কোষাধ্যক্ষ রাইসুল রেদোয়ান, সাংগঠনিক সম্পাদক হাসিব মৃধা, মিডিয়া ও আইটি সম্পাদক এসএম রাফিন, দপ্তর সম্পাদক জিহাদ হোসেন মুন্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাকিবুল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নোমানকে, সাংস্কৃতিক সম্পাদক শাহরুন কবির ইভানকে, ক্রীড়া সম্পাদক ইমাম হাসান , নারী ও শিশু বিষয়ক সম্পাদক 
পদে নন্দিনী তিথি নির্বাচিত হয়েছেন। 

কমিটির কার্যনির্বাহী সদস্য হলেন- নাঈমা আফরোজ, মো. মহিউদ্দিন, মো: জুনায়েদ, মিরাজ, জয়ন্ত চন্দ্র, সৃষ্টি মন্ডল, সানজিদা ঐশি।

পরে নবগঠিত কমিটির সদস্যরা এসএনডিসি’র মাধ্যমে সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিত এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানোন্নয়নে কাজ করার পাশাপাশি এই সংগঠন যেনো আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করতে পারে সে বিষয়ে কাজ করার অঙ্গীকার করেন। 

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন এসএনডিসি’র উপদেষ্টা মো. শাহাজাদা হিরা।

উল্লেখ্য ২০১৫ সাল থেকে এসএনডিসি সমাজের পিছিয়ে পড়া শিশু এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় শিশুদের অংশীদারিত্ব নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তার ধারাবাহিকতায় ২০২১ সালে সংগঠনটি বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধন লাভ করে।


সর্বশেষ সংবাদ