ঈদের দিন না ফেরার দেশে বিশ্ববিদ্যালয় ছাত্র রাহিম

হাবিপ্রবি শিক্ষার্থী রাহিম হোসেন
হাবিপ্রবি শিক্ষার্থী রাহিম হোসেন  © ফেসবুক থেকে সংগৃহীত

অপারেশন পরবর্তী জটিলতায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রাহিম হোসেন নামের এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। শনিবার ( ২২ এপ্রিল) মাগরিবের পর চিকিৎসারত অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

রাহিম হোসেন হাবিপ্রবির ২০ তম ব্যাচের এবং মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি জয়পুরহাট জেলায়। তিনি দীর্ঘদিন ফুসফুসে ইনফেকশনজনিত জটিলতায় ভুগছিলেন।

রাহিম হোসেনের বন্ধুদের বরাদ্দ সূত্রে জানা যায়, ফুসফুসে ইনফেকশনের কারণে অপারেশন করা হয়েছিল তাঁর। পরবর্তীতে তিনি কিছুদিন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসিইউতে ভর্তি থেকে চিকিৎসা গ্রহণ করেন । সেখানেই চিকিৎসারত অবস্থায় পবিত্র ঈদ- উল - ফিতরের দিন সন্ধ্যায় মৃত্যুবরণ করেন তিনি। রবিবার ( ২৩ এপ্রিল )  সকাল ৯ ঘটিকায় নিজ বাড়িতে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে, রাহিম হোসেনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে হাবিপ্রবি জুরে। রাহিম হোসেনের স্মৃতিচারণ করে মাহফুজুর রহমান নামে এক হাবিপ্রবি শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যম লিখেছেন, ভাই আসসালামু আলাইকুম। কেমন আছেন ভাই, মুখে একটা সুন্দর হাসি, আর কোনোদিন শুনতে পাব না। ডিপার্টমেন্ট ভিতরে ওর মত এত শান্ত,ভদ্র,নম্র ছেলে দেখি নাই। বিশ্বাসই হচ্ছে না আমার এই ছোট ভাই আজকের দিনে এই দুনিয়াটাকে বিদায় জানাবে। আল্লাহ্ যেন আদরের ছোট ভাইটাকে জান্নাতুল ফেরদাউস দান  করেন।


সর্বশেষ সংবাদ