ইবির অভিযুক্ত সানজিদাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

সানজিদা অন্তরা
সানজিদা অন্তরা  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা অন্তরাকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়া একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নির্যাতনের অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা অন্তরা ও তার সহযোগী তাবসসুম হাইকোর্টের নির্দেশনার পর ক্যাম্পাস ছেড়েছেন।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, যেহেতু হাইকোর্ট থেকে একটি নির্দেশনা এসেছে। নতুন একটি তদন্ত কমিটি গঠিত হবে। তাই তদন্ত প্রতিবেদন প্রকাশিত না হওয়া পর্যন্ত তাকে সংগঠনের কার্যক্রম থেকে অব্যাহিত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সন্ধ্যায় সে বাড়ি চলে গেছে।

তিনি আরও বলেন, অভিযুক্ত যদি দোষী সাব্যস্ত হয়, তবে কেন্দ্রীয় ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করব।

বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হল প্রাধ্যাক্ষ অধ্যাপক ড. শামসুল হক বলেন, হাইকোর্টের নির্দেশনা জানার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের মৌখিক নির্দেশে অভিযুক্তদের হল ছাড়ার নির্দেশ দিয়েছি। তারা সন্ধ্যার পর হল ছেড়েছে।

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশনার পর ক্যাম্পাস ছাড়লেন অন্তরা-তাবাসসুম

নির্যাতনের ঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত কোনো মামলা করা হয়নি। তবে মামলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী ছাত্রী।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল কর্তৃপক্ষ এবং ছাত্রলীগের পক্ষ থেকে তিনটি কমিটি করা হলেও গতকাল পর্যন্ত তারা কাজ শুরু করেনি। গতকাল ক্যাম্পাসে সাপ্তাহিক ছুটি থাকায় আগামীকাল শনিবার থেকে তদন্ত কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা, জেলা জজ মনোনীত একজন বিচার বিভাগীয় কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী অধ্যাপকের সমন্বয়ে কমিটি করতে বলেছেন হাইকোর্ট। কমিটি গঠনের সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ