নানা আয়োজনে পালিত হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

পালিত হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস
পালিত হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস  © সংগৃহীত

ইতিহাস, ঐতিহ্য এবং সংহতির ধারকবাহক পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। বিশ্ববিদ্যালয় হিসেবে নতুন হলেও প্রতিষ্ঠানটির রয়েছে সুদীর্ঘ দেড়শ বছরেরও ইতিহাস। আজ এ বিশ্ববিদ্যালয়টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী।

নানা আয়োজনে পালিত হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। বৃহস্পতিবার সকাল ৯টা উপাচার্যকে বিএনসিসি কর্তৃক গার্ড অব অনারের মাধ্যমে শুরু হয় কার্যক্রম। ৯টা ৫ মিনিটে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের এবং বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। 

এরপরে ৯টা ২৫ মিনিটে ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় প্রকাশনা উৎসবের উদ্ধোধন এবং সকাল সাড়ে ৯টায় শুরু হয় আনন্দ র্যালি। র‍্যালি ক্যাম্পাসের মূল ফটক থেকে শুরু হয়ে রায় সাহেব বাজার মোড় ঘুরে আবার ক্যাম্পাসে ফিরে আসে। সকাল সাড়ে ১০টায় বার্ষিক চারুকলা প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন। বেলা ১১টা থেকে  তাসের দেশ নামক নাটক এবং বেলা ১২টা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের অংশগ্রহনে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। 

উল্লেখ, আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের ব্যান্ডদলগুলোর অংশগ্রহণে কনসার্ট অনুষ্ঠিত হবে৷ সন্ধ্যা ৬টা থেকে কনসার্টে চমক হিসেবে থাকছে ওয়ারফেজ ও সহজিয়া ব্যান্ড। আরো থাকছে ব্যান্ড ভবঘুরে, আবোল-তাবোল, স্বপ্নবাজি, রিজেক্টেড, মনের মানুষ, ট্রাভেলার্স, ব্লু টাচ। 


সর্বশেষ সংবাদ