৪৬তম বিসিএসের সিট প্ল্যান প্রকাশ কখন, যা জানা গেল

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার (এমসিকিউ টাইপ) জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দু’একদিনের মধ্যে সিট প্ল্যান প্রকাশ করা হবে। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা সাহিদা খাতুন মঙ্গলবার দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সিট প্ল্যান এখনো হাতে আসেনি। হয়তো কাল বা পরশুর মধ্যে চলে আসবে। পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এর আগে পরীক্ষায় দায়িত্ব পালনের জন্য ১০৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার (১৬ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়, আগামী ২৬ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৬তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট (এমসিকিউ টাইপ) পরীক্ষা ঢাকার ৯৬টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। 

পরীক্ষা চলাকালে কেন্দ্রের ভেতরের ও বাইরের শৃঙ্খলা রক্ষার্থে ঢাকার ৯৬টি পরীক্ষা কেন্দ্রের প্রতিটির জন্য একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হলো। পাশাপাশি বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের কন্ট্রোল রুমে অতিরিক্ত আরও ১০ জন বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের ক্ষমতা অর্পণ করে নিয়োগ দেওয়া হয়েছে।

আরো পড়ুন: ৪৬তম বিসিএসে দায়িত্ব পালনের জন্য ১০৬ ম্যাজিস্ট্রেট নিয়োগ মন্ত্রণালয়ের

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ঢাকার কেন্দ্রগুলোর জন্য নিয়োগ করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের আগামী ২৩ এপ্রিল বেলা ১১টায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ভবনে অনুষ্ঠিত ব্রিফিং সেমিনারে উপস্থিত হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হলো। পাশাপাশি পরীক্ষার দিন অর্থাৎ ২৬ এপ্রিল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ে রিপোর্ট করার জন্য নির্দেশনা দেওয়া হলো।


সর্বশেষ সংবাদ