৪৬তম বিসিএসের প্রিলিমিনারি কবে, জানা যাবে আজ

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা কবে আয়োজন করা হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ রোববার (১৮ ফেব্রুয়ারি) বেলা ৩টায় এ সভা অনুষ্ঠিত হবে। পিএসসির একটি নির্ভরযোগ্য সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২০ এপ্রিল থেকে ২৬ এপ্রিলের মধ্যে আয়োজন করা হবে। প্রাথমিকভাবে এ বিষয়টি নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে কমিশনের সভায় ডাকা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ চূড়ান্ত হবে রোববার। সভা শেষে পরীক্ষার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আরো পড়ুন: বেসরকারি শিক্ষকদের পেনশন চালুর চিন্তা সরকারের

গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ কর্ম কমিশন। যার আবেদন চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। পরে ১০ ডিসেম্বর থেকে ৪৬তম বিসিএসের আবেদন শুরু হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এবার বিভিন্ন ক্যাডারে শূন্য পদের সংখ্যা ৩ হাজার ১৪০টি। এর মধ্যে সবচেয়ে বেশি নেয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এই বিসিএসে সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এর পরপরই সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। বিভিন্ন বিষয়ে এই ক্যাডার থেকে বিসিএস শিক্ষায় ৫২০ জন নেওয়া হবে। প্রশাসনে ২৭৪, পররাষ্ট্রে ১০, পুলিশে ৮০, আনসারে ১৪, মৎস্যে ২৬ ও গণপূর্তে ৬৫ জন নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ