অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের পুনর্গঠন

জরুরি সভা
জরুরি সভা  © জনসংযোগ

রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ বোর্ড অব ট্রাস্টিজের পুনর্গঠন করা হয়েছে। আজ বুধবার (২১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের এক বিশেষ জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য মো. মোবারক হোসেন। 

সভার শুরুতেই শিক্ষার্থীদের কোটা আন্দোলন, পরবর্তীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও সর্বশেষ ৩ আগস্ট থেকে অসহযোগ আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও সকলের আত্মার শান্তি কামনা করা হয়।

আরও পড়ুন: পাচারকৃত অর্থ ফেরাতে যুক্তরাজ্যের সহযোগিতা চেয়েছেন ড. ইউনূস

এছাড়া সভায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। যারা আহত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের আশু আরোগ্য কামনা করা হয়। বীরোচিত আন্দোলন সংগ্রামে গৌরবদীপ্ত বিজয়ের জন্য সংশ্লিষ্ট সকলকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

সভায় জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে সরকার পরিবর্তন ঘটে ও দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়। আন্দোলন চলাকালে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমও ব্যাহত হয়। শিক্ষার্থীদের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের স্থবির অবস্থা কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যে বোর্ড অব ট্রাস্টিজের পুনর্গঠন জরুরি হয়ে পড়ে। 

এ অবস্থায় সভায় সর্বসম্মতিক্রমে বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ শামসুল আলম লিটন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। এছাড়া মো. মোবারক হোসেন নির্বাহী চেয়ারম্যান, আরিফুল বারী মজুমদার সিনিয়র ভাইস চেয়ারম্যান ও মো. কামরুজ্জামান লিটু সদস্য সচিব হিসেবে নির্বাচিত হন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. মো. সিরাজুল হক চৌধুরী, জনাব ইমতিয়াজ আহমেদ (ভার্চুয়াল), মো. জোনায়েত আহমেদ, সেলিনা বেগম, তানভীর ইসলাম পটোয়ারী, মোসা. কামরুন নেহার এবং উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।


সর্বশেষ সংবাদ