এআইইউবিতে ইরাসমাস প্লাস প্রোগ্রাম এবং ইরাসমাস প্লাস রোডশো

ইরাসমাস প্লাস রোডশো
ইরাসমাস প্লাস রোডশো  © টিডিসি ফটো

গত রবিবার (১১ সেপ্টেম্বর) থেকে এআইইউবি-তে শুরু হয়েছে ইরাসমাস প্লাস প্রোগ্রাম এবং 'ইরাসমাস প্লাস রোডশো'। বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল (ইইউ), ইরাসমাস মুন্ডাস অ্যাসোসিয়েশন বাংলাদেশের সহযোগিতায় আয়োজিত হচ্ছে অনুষ্ঠানটি। 

এ উপলক্ষে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর প্রকৌশল অনুষদ এবং ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশ এর যৌথ উদ্যোগে এআইইউবি অডিটোরিয়ামে একটি সেমিনার আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। স্বাগত বক্তব্যে তিনি বাংলাদেশের সাথে সহযোগিতা করার সুযোগ পেয়ে আনন্দ প্রকাশ করেন। সেমিনারে বক্তব্য রাখেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা।বক্তব্যে তিনি ইরাসমাস মুন্ডাস প্রোগ্রামের পাশাপাশি ইরাসমাস মুন্ডাস প্রোগ্রামে এআইইউবি এর অবস্থান তুলে ধরেন। 

আরও পড়ুন: আশ্বাসে গবি ছাত্র সংসদ নির্বাচন, নেই দৃশ্যমান পদক্ষেপ

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এআইইউবি এর প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এবিএম সিদ্দিক হোসেন, অধ্যাপক ডঃ মোঃ আব্দুর রহমান, এআইইউবির সহযোগী ডিন, প্রকৌশল অনুষদ, জুরেট স্মালস্কাইট, কাউন্সেলর এবং টিম লিডার, শিক্ষা ও মানব উন্নয়ন, ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি, জুই চাকমা, প্রোগ্রাম ম্যানেজার, ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি, তাওহীদ ফিরোজ, মিডিয়া এবং তথ্য কর্মকর্তা, ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি, মোঃ আশিকুর রহমান, সভাপতি, ইরাসমাস মুন্ডাস অ্যাসোসিয়েশন (ইএমএ), সাঈদ মুহাম্মদ বাকের, বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, ইরাসমাস মুন্ডাস অ্যাসোসিয়েশন (ইএমএ)। 

অনুষ্ঠান শেষে "ইরাসমাস প্লাস রোডশো" ক্যারাভান ক্যাম্পেইন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রাষ্ট্রদূত, ভাইস চ্যান্সেলর, ডিন, অ্যাসোসিয়েট ডিন এবং বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদল। এসময় বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ