সড়কে ঘুরে বেড়াচ্ছে বিশাল কুমির, ভিডিও ভাইরাল

মহারাষ্ট্রের উপকূলীয় রত্নাগিরি জেলায় সড়কে ঘুরে বেড়াচ্ছে কুমির
মহারাষ্ট্রের উপকূলীয় রত্নাগিরি জেলায় সড়কে ঘুরে বেড়াচ্ছে কুমির  © হিন্দুস্তান টাইমস

ঠিক যেন হলিউডের সিনেমার দৃশ্য। প্রবল বৃষ্টির মধ্যে রাস্তায় কিছু হামাগুড়ি দিচ্ছিল। প্রথমে গাড়ির চালক বুঝতে পারেননি। কাছে গিয়ে হামাগুড়ি দেওয়া জিনিসটার ওপর গাড়ির আলো পড়তেই হতভম্ব হয়ে যান চালক। আসলে এটি ছিল আট ফুট লম্বা কুমির। বৃষ্টি হলেই রাস্তায় বেরিয়ে পড়ছে তারা। সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

স্বাভাবিকভাবেই ব্যস্ত গাড়ির রাস্তায় কুমিরটিকে হামাগুড়ি দিতে দেখে হতবাক হয়ে গেছেন সবাই। সবাই গাড়িতে থাকায় রাস্তায় সেভাবে কাউকে দেখা যায়নি। যে ব্যক্তি গাড়ি চালাচ্ছিলেন, তিনিই ভিডিও তৈরি করেছিলেন। এ দৃশ্য দেখলেই ভয় লাগবে, এটাই স্বাভাবিক। ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের উপকূলীয় রত্নাগিরি জেলায়।এখানকার নিকটবর্তী শিব নদী থেকে কুমিরটি বের হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ নদীতে অনেক কুমির রয়েছে। মহারাষ্ট্রের রত্নাগিরি নোনা জল, ঘড়িয়াল, কুমিরের জন্যই পরিচিত। এখানকার রাস্তায় প্রায়ই কুমির দেখা যায়। বৃষ্টির কারণে নদীগুলোতে পানি বেড়ে গেলেই কুমির বেরিয়ে আসে রাস্তায়। এলাকায় কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে। এদিন কুমিরটিও বেরিয়ে পড়েছিল।

আরো পড়ুন: বন্যায় প্লাবিত এলাকার এইচএসসি পরীক্ষার্থীদের মাথায় হাত

নেটিজেনরাও নানা ধরনের প্রতিক্রিয়া দিচ্ছেন। ভিডিওটি শেয়ার করে লিখেছেন, কেন রাস্তা পার হল কুমির! একজন ব্যবহারকারীর ভাষ্য, কুমিরটি বৃষ্টির মধ্যে তাজা ভাজা বিশ্ববিখ্যাত দিলখুশ ছানা উপভোগ করতে এসেছিল। অন্য একজন আবার বর্তমান উন্নত সমাজের উপর বিরক্তি প্রকাশ করে লিখেছেন, কুমিরের আবাসস্থল অর্থাৎ জলাশয় এবং শহর ও শহর সংলগ্ন স্থানগুলি দখল করা হয়েছে। তাই তারা এখন খাবার খোঁজে মানুষের ঘরে চলে আসছে। খবর: হিন্দুস্তান টাইমস।


সর্বশেষ সংবাদ