অন্য যাত্রীদের রেখে বিশ্বকাপজয়ী ভারতীয় দলকে তোলা হলো বিমানে

বিশ্বকাপ ট্রফি হাতে বিরাট কোহলি ও রোহিত শর্মা
বিশ্বকাপ ট্রফি হাতে বিরাট কোহলি ও রোহিত শর্মা  © আনন্দবাজার

টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় দলকে নিয়ে দেশে ফিরছে চার্টার্ড বিমান। সে বিমানকে কেন্দ্র করে দেখা দিয়েছে নতুন জটিলতা। এয়ার ইন্ডিয়াকে চিঠি পাঠিয়েছে বিমান চলাচল নিয়ামক সংস্থা ডিজিসিএ। তাদের ভাষ্য, যুক্তরাষ্ট্রে যাত্রীদের অসহায় অবস্থায় ফেলে ভারতীয় দলকে বিমানটি বার্বাডোজ পাঠানো হয়েছিল।

ওয়েস্ট ইন্ডিজের কোনও দেশ থেকেই ভারতে সরাসরি বিমান পরিষেবা নেই এয়ার ইন্ডিয়ার। সে কারণে সেখান থেকে বিমানের ব্যবস্থা করা সম্ভব হয়নি। যে বিমানটি রোহিত, কোহলিদের ফিরিয়ে আনছে, সেটির দিল্লি আসার কথা ছিল নিউ জার্সির নেয়ার্ক শহর থেকে। বিমানটি দিল্লির বদলে পাঠিয়ে দেওয়া হয় বার্বাডোজে। এ বিমানে যাদের ভারতে আসার কথা ছিল, তাঁদের সংস্থার অন্য বিমানেরন ব্যবস্থা করা হয়। 

‘এআইসি২৪ডব্লিউসি’কে খালি করে নেয়ার্ক থেকে বার্বাডোজে পাঠানো হয়েছে। এয়ার ইন্ডিয়ার অতিরিক্ত বিমান না থাকায় নির্দিষ্ট উড়ানসূচিতে পরিবর্তন করা হয়েছে।ডিজিসিএর দাবি, নেয়ার্ক থেকে যে যাত্রীদের দিল্লি ফেরার কথা ছিল, তাঁদের অসহায় রেখে বিমানটি বার্বাডোজ পাঠানো হয়েছে। বিমান সংস্থাটির দাবি, যাত্রীদের আগে থেকেই বিমান বাতিলের বিষয়ে জানানো হয়েছিল। তবে কয়েকজন তা জানতে পারেননি।

আরো পড়ুন: নাম্বার ওয়ান অলরাউন্ডার হার্দিক, সাকিব কোথায়?

তাঁরা নির্ধারিত সময়ে বিমানবন্দরে আসেন। পরে নেয়ার্ক থেকে সড়কে নিউ ইয়র্কে পৌঁছে অন্য বিমানে উঠিয়ে দেওয়া হয়। এ অব্যবস্থাতে খুশি নয় ডিজিসিএ। যাত্রীদের সঙ্গে কেন এ কাজ করা হয়েছে, তার কৈফিয়ত চাওয়া হয়েছে। যদিও তার আগেই যাত্রীদের অসুবিধার জন্য তাঁদের কাছে দুঃখপ্রকাশ করেছিল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। 

সংস্থার পক্ষ থেকে জানানো হয়, নিজেদের অসুবিধা হলেও বিমান খালি করতে তারা আপত্তি করেননি। বিশ্বজয়ীদের দেশে ফেরার ব্যবস্থা করতে সবাই হাসিমুখে সহযোগিতা করেছেন। তাঁরাও চেয়েছেন,বিশ্বজয়ী ক্রিকেটারেরা যাতে নির্বিঘ্নে দেশে ফিরতে পারেন। খবর: আনন্দবাজার।


সর্বশেষ সংবাদ