বাংলাদেশি জাহাজ মুক্তির পর ৮ জলদস্যু গ্রেপ্তার

বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ
বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ  © ফাইল ছবি

মুক্তিপণ নিয়ে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর ছেড়ে দেওয়ার পর আট সোমালিয়ার জলদস্যুকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার উত্তর-পূর্ব সোমালিয়ার পুন্টল্যান্ড রাজ্যের পূর্ব উপকূল থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। দেশটির সংবাদমাধ্যম গারোই এ তথ্য জানিয়েছে। তবে তাদের কাছ থেকে মুক্তিপণের কোনো অর্থ উদ্ধার হয়েছে কি না তা জানা যায়নি। 

পুন্টল্যান্ড পুলিশের ওয়েবসাইটেও কিছুই জানানো হয়নি। পুন্টল্যান্ডের এক ঊচ্চপদস্থ পুলিশ কর্মকর্তার বরাতে বলা হয়, এমভি আবদুল্লাহ জিম্মি করে রাখা জলদস্যুরা তীরে ওঠার পর আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে শনিবার সোমালিয়ার স্থানীয় সময় দিবাগত রাত ১২টা ৮ মিনিটে দস্যুরা জাহাজটি ছেড়ে দেয়। বিশেষ পাহারায় সেটি সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে।

আরো পড়ুন: ইসরায়েলে ইরানের হামলার সর্বশেষ যা জানা গেল

গত ১২ মার্চ ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ জিম্মি করে সোমালিয়ার দস্যুরা। জাহাজটি সোমালিয়ার জেফল উপকূল থেকে দেড় নটিক্যাল মাইল দূরে নোঙর করে রেখেছিল দস্যুরা। মুক্তিপণ পেয়ে জাহাজটি ছেড়ে যায় তারা। নৌবাহিনীর জাহাজ ও পুলিশের নজরদারি এড়াতে গভীর রাতে জাহাজ ছেড়েছিল তারা। পুলিশের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, জলদস্যুদের সঙ্গে আল-শাবাব জঙ্গি গোষ্ঠীর সম্পর্ক রয়েছে।


সর্বশেষ সংবাদ