যুক্তরাষ্ট্রে আবারও শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রে আবারও এক ভারতীয় বংশোদ্ভূত শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির ওহাইও অঙ্গরাজ্য থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

নিহতের নাম শ্রেয়াস রেড্ডি (১৯)। ওই শিক্ষার্থী লিন্ডার স্কুল অব বিজনেসের শিক্ষার্থী ছিলেন। এক মাসের মধ্যেই চার ছাত্রের মৃত্যু ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ভারত। স্থানীয় পুলিশ তদন্ত শুরু করলেও মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

এর আগে যুক্তরাষ্ট্রের পারডিউ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নীল আচার্য দুই দিন নিখোঁজ থাকার পর গত মঙ্গলবার তার মরদেহ পাওয়া যায় ক্যাম্পাসে। রোববার (জানুয়ারি) নীল আচার্যের মা সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্টের মাধ্যমে তার নিখোঁজ হওয়ার ব্যাপারটি নিশ্চিত করে। এর দুই দিন পর ক্যাম্পাস থেকে উদ্ধার করা হয় নীলের মরদেহ। কিন্তু মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

গত ১৬ জানুয়ারি জর্জিয়ায় বিবেক সাইনি নামের ২৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে এক গৃহহীন ব্যক্তি। বিবেক যে দোকানে খণ্ডকালীন কাজ করতেন, সেখানেই আশ্রয় দেওয়া হয়েছিল ওই ব্যক্তিকে। খাবার ও আশ্রয় পাওয়ার পরও ওই ব্যক্তির আচরণ ভাল না হওয়ায় স্টোর ছেড়ে চলে যেতে বলা হয় তাকে। এরপরই হাতুড়ি দিয়ে পিটিয়ে বিবেককে হত্যা করে ওই ব্যক্তি।

এছাড়া বছরের শুরুতে হাইপোথার্মিয়ায় মারা যায় যুক্তরাষ্ট্রে বসবাসরত আরেক শিক্ষার্থী আকুল ধাওয়ান। পরিবারের দাবি, বেশ কিছুক্ষণ নিখোঁজ থাকার পর তার মরদেহ পাওয়া যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে।


সর্বশেষ সংবাদ