ফ্ল্যাট প্রতারণা মামলায় জামিন পেলেন অভিনেত্রী নুসরাত

নুসরাত জাহান
নুসরাত জাহান  © সংগৃহীত

ফ্ল্যাট প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে জামিন পেয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান। শনিবার (২০ জানুয়ারি) ভারতের পশ্চিম বঙ্গের আলিপুর নিম্ন আদালতে হাজিরা দিয়েছেন তিনি।

আলিপুর আদালত সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, ফ্ল্যাট প্রতারণার মামলায় এ দিন চার হাজার টাকার সিকিউরিটি বন্ডে জামিন নিয়েছেন নুসরাত।

তবে এর আগে আদালতে সশরীরে হাজিরা দিতে না চেয়ে আলিপুর জজ কোর্টে আবেদন করেছিলেন বসিরহাটের এই তৃণমূল সাংসদ নুসরাত। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন আদালত। তাই নিম্ন আদালতে হাজির হতে পূর্বের আদেশ বহাল থেকে যায়। এর প্রেক্ষিতে শনিবার নিম্ন আদালতে যান নুসরাত। যদিও আগামী ২৪ জানুয়ারি আদালতে হাজিরা দেওয়ার নির্দেশনা ছিল।

প্রসঙ্গত, ২০১৪ সালে নুসরাত ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’ একটি সংস্থার ডিরেক্টর থাকাকালীন ফ্ল্যাট দেওয়ার নামে অবসরপ্রাপ্ত ৪২৯ জন ব্যাংক কর্মীদের প্রত্যেকের কাছ থেকে সাড়ে পাঁচ লাখ টাকা করে তোলা হয় সংস্থাটির পক্ষ থেকে। অর্থাৎ মোট ২৩ কোটি টাকা তোলা হয়েছিল বলে জানা গেছে। তবে সেই ফ্ল্যাট আজও তারা পাননি। এর পর নুসরাতের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়। 

এর জেরে তদন্তে নামে কলকাতা পুলিশ ও ইডির গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদের জন্য এই তৃণমূল সাংসদকে প্রায় সাড়ে ৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

জিজ্ঞাসাবাদের ঠিক পরই কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠক ডাকেন নুসরাত। তিনি জানান, অভিযোগ ওঠার অনেক আগেই তিনি সংশ্লিষ্ট সংস্থা ছেড়ে দিয়েছিলেন। কয়েক কোটি টাকা তিনি সংশ্লিষ্ট কোম্পানি থেকে ঋণ নিয়েছিলেন। সেই ঋণের টাকা তিনি কড়ায়-গণ্ডায় শোধও করে দিয়েছেন।


সর্বশেষ সংবাদ