দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে ১২০ জনের মৃত্যু

  © সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসব চলাকালে প্রচণ্ড ভিড়ে পদদলিত হয়ে ১২০ জন নিহত হয়েছেন। দেশটির সংবাদ সংস্থা ইয়োনহাপ জরুরি পরিষেবার বরাত দিয়ে জানিয়েছে, ইতাওয়ান জেলায় এ উৎসবে আরও শতাধিক মানুষ আহত হয়েছেন। খবর বিবিসির।

সিউলের ইয়ংসান ফায়ার ডিপার্টমেন্টের প্রধান চোই সিওং-বিওম বার্তা সংস্থা এপিকে বলেন, ১৩ জনের মৃতদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের মরদেহ রাস্তায় পড়ে আছে। 

বিপুল সংখ্যক উদ্ধারকর্মী ঘটনাস্থল থেকে একের পর এক মরদেহ অ্যাম্বুলেন্সে তুলে দিচ্ছে। অ্যাম্বুলেন্স মরদেহগুলো সরিয়ে নিচ্ছে। প্রচুর মানুষের ভিড়ে অনেক পুলিশ ও নীল চাদরে ঢাকা মরদেহ দেখা যাচ্ছে। সেখানে শোক ও উৎকণ্ঠায় ভীতিকর পরিবেশ বিরাজ করছে। 

করোনার পর এবারই প্রথমবারের মতো মাস্ক ছাড়া উন্মুক্ত স্থানে হ্যালোইন উৎসবের আয়োজন করা হয় সিউলে। হ্যালোইন উদযাপন উপলক্ষে একটি জনপ্রিয় নৈশকেন্দ্র এলাকায় লক্ষ মানুষ জমায়েত হন। সন্ধ্যার আগে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিড়কে অনিরাপদ উল্লেখ করে পোস্ট করেছিলেন। 

এর আগে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছিল, সিউলে হ্যালোইন চলাকালে প্রচণ্ড ভিড়ের মধ্যে কয়েক ডজন মানুষ একযোগে হার্ট অ্যাটাক করেন। 

দুর্ঘটনার পর প্রেসিডেন্ট ইউন সুক-ইওল দুর্যোগ মোকাবিলাকারীদেরকে তৎপরতা চালাতে নির্দেশ দিয়েছেন। তিনি এ ঘটনার পর জরুরি বৈঠক ডেকেছেন।


সর্বশেষ সংবাদ